• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সাদা এবং লাল বলের ক্রিকেটের জন্য আলাদা চুক্তি পিসিবির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২২, ১৭:১১
সাদা এবং লাল বলের ক্রিকেটের জন্য আলাদা চুক্তি পিসিবির
ছবি- সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশটির ক্রিকেটারদের জন্য সাদা এবং লাল বলের ক্রিকেটের জন্য আলাদা কেন্দ্রীয় চুক্তি করেছে। পিসিবি সভাপতি রমিজ রাজা জানিয়েছেন, প্রতিটি ফরম্যাটে ক্রিকেটারদের পুরস্কার দিয়ে উৎসাহিত করার লক্ষ্যে এমন পরিকল্পনা গ্রহণ করেছে।

এর ফলে পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারের সংখ্যা ২০ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৩৩-এ। তবে এখনই নতুন কেন্দ্রীয় চুক্তি বাস্তবায়ন করা হচ্ছে না, সামনের মাসে এটি প্রকাশ হলে তখন থেকে এটি বাস্তবায়িত হবে। কেবল পুরুষ ক্রিকেটার নয়, নারী ক্রিকেটারদের জন্যও পদক্ষেপ নিয়েছে পিসিবি। নতুন কেন্দ্রীয় চুক্তিতে ১৮ থেকে নারী ক্রিকেটারের সংখ্যা বেড়ে দাঁড়াবে ২৫-এ। দেশটির নারী ক্রিকেটারদেরও বেতন বাড়বে ১৫ শতাংশ করে।

পিসিবি সভাপতি এ নিয়ে বলেন, ‘সাদা এবং লাল বলের আলাদা চুক্তি করার পেছনে প্রধান কারণ হচ্ছে, আমরা সাদা বলের ক্রিকেটের এগিয়ে যাওয়া এবং উন্নতির বিষয়টি স্বীকার করে নিচ্ছি। সামনের ১৬ মাসে আমাদের চারটি বড় আন্তর্জাতিক ইভেন্ট রয়েছে, যার মধ্যে দুটি আবার বিশ্বকাপ। ফলে দুটি আলাদা চুক্তি করার মাধ্যমে আমরা সাদা বলের ক্রিকেটের জন্য আলাদা একটা দল গড়ে তোলার বিষয়ে গুরুত্ব দিচ্ছি। ফলে আমরা সাদা এবং লাল বলের ক্রিকেট দুটিতেই একইসঙ্গে কাঙ্খিত মনোযোগ দিতে পারবো। এরমাধ্যমে আমাদের আরও বেশি প্রতিভাও বিশ্বমঞ্চে নিজেদের প্রমাণের সুযোগ পাবে।’

‘আমরা নারী ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তিতেও সংখ্যাটা ১৮ থেকে ২৫ এ উত্তীর্ণ করেছি। আমাদের নারী ক্রিকেটার তুবা হাসান গত মাসে প্লেয়ার অব দ্য মান্থ হয়েছে। নারী দল ১৩ বছরের মধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপে কোনো ম্যাচ জিতেছে। আমরা তাই, প্রথমবারের মতো দেশে আরও নারী ক্রিকেটার তুলে আনার পরিকল্পনা করছি’- আরও যোগ করেন রমিজ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন কোচ পেলো পাকিস্তান
আমিরকে জাতীয় দলে দেখতে চান না রমিজ রাজা
শাহিনের হুঙ্কার ‘আমার ধৈর্যের পরীক্ষা নেবেন না’   
শাহিন আফ্রিদিকে নিয়ে পিসিবির মিথ্যাচার
X
Fresh