• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কাউন্টিতে পাঁচ শূন্যের ম্যাচে আশরাফুলের ‘১৮২’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুন ২০২২, ২৩:০৪
কাউন্টিতে পাঁচ শূন্যের ম্যাচে আশরাফুলের ‘১৮২’

ইংল্যান্ডের মাইনর ক্রিকেট লিগে দারুণ ফর্মে আছেন বাংলাদেশি ক্রিকেট তারকা মোহাম্মদ আশরাফুল। লুনিংটন পার্ক ক্রিকেট ক্লাবের হয়ে ব্যাটে রানের সুবাস ছড়াচ্ছেন টাইগার জাতীয় দলের প্রথম বড় তারকা।

আজ ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট লিগের দ্বিতীয় বিভাগের ম্যাচে ক্লাবটির হয়ে ড্যাডি সেঞ্চুরি হাঁকিয়েছেন আশরাফুল। ওপেনিংয়ে নেমে ১৮২ রানের অনবদ্য এক ইনিংস খেলেছেন এই তারকা ক্রিকেটার। কোয়ার্নডন ক্রিকেট ক্লাবের বিপক্ষে আশরাফুলের এই ইনিংসের ফলে লুনিংটন ৮ উইকেটে করেছে ২৬৮ রান।

ম্যাচে লুনিংটনের পাঁচ ব্যাটসম্যান শূন্য রানে আউট হয়ে ফিরেছেন। মাত্র ৬৬ রানে ৭ উইকেট হারিয়েছিল দলটি। সেখান থেকে আশরাফুল নয়ে নামা ব্যাটসম্যান রায়ান ওয়ারকে নিয়ে ১৪৭ রানের জুটি গড়েন। যেখানে বেশিরভাগ রানই ছিল আশরাফুলের। ১৩৬ বলে ৩২ চার ও ২ ছয়ে ১৩৩ স্ট্রাইক রেটে ১৮২ রান করেন আশরাফুল। ম্যাচে লুনিংটনের ৬৭ ভাগ রানই এসেছে এই তারকার ব্যাট থেকে।

Untitled-1

জবাবে কোয়ার্নডন ১২৫ রানে অলআউট হয়ে যায়। আশরাফুলের লুনিংটন জেতে ১৪৩ রানে। বল হাতেও দারুণ সফল ছিলেন আশরাফুল। ইনিংসের শুরুতে বল হাতে তুলে নিয়ে ৬ ওভার বোলিং করে ১০ রানের বিনিময়ে ২ উইকেট নিয়েছেন এই তারকা। অলরাউন্ডিং পারফরম্যান্সে হয়েছেন ম্যাচসেরা।

এবারের মাইনর কাউন্টি লিগে আশরাফুল এর আগে আরেকটি শতক হাঁকিয়েছিলেন। সেই ম্যাচে করেছিলেন ১০৭ রান। এখন পর্যন্ত ৭ ম্যাচের ৭ ইনিংসে ব্যাটিং করে প্রায় ৭০ গড়ে ৪১৯ রান করেছেন আশরাফুল। এছাড়াও বল হাতেও মোট ৯ উইকেট সংগ্রহ করেছেন বাংলাদেশি এই তারকা।

গত মে মাসে মাইনর কাউন্টি খেলতে ইংল্যান্ডে যান বাংলাদেশি এই ক্রিকেট তারকা। এবারের আসরে মোট ২০টি ম্যাচ খেলবেন ৩৭ বছর বয়সী আশরাফুল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh