• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনতে চান ডমিঙ্গো

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৭ মে ২০২২, ১৯:২৪

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টেও চার দিন এগিয়ে থেকে শেষ দিনে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। যদিও ড্র’তে সন্তুষ্ট থাকতে হয়েছে টাইগারদের। ঢাকা টেস্টেও হয়েছে একই অবস্থা তবে এবার আর ড্র করাও সম্ভব হয়নি।

ক্ষণে ক্ষণে বদলেছে মিরপুর টেস্টের রং। কখনো বাংলাদেশের নিয়ন্ত্রণে আবার কখনো শ্রীলঙ্কার। এমন অবস্থায় শেষে পর্যন্ত স্বাগতিকদের হারিয়ে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা।

ঢাকা টেস্টের প্রথম দিনের প্রথম ঘণ্টাতেই ২৫ রানে ৫ উইকেট হারিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বাংলাদেশ। সেখান থেকে রেকর্ড ২৭২ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ায় লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাটে। দুজনেই খেলেন শত রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসেও দলকে লড়াইয়ে ফিরিয়েছিলেন লিটন দাস ও সাকিব আল হাসানের জোড়া ফিফটি।

তবে এমন পরিস্থিতি হতাশ করেছে হেড কোচ রাসেল ক্রেইগ ডমিঙ্গোকে। তিনি বলেছেন, ‘আমরা ভালো অবস্থানে ছিলাম, আমাদের একটা বাজে সেশন গেছে। আমরা চার দিন প্রতিদ্বন্দ্বিতা করছি এবং তারপর এমন বাজে একটা সেশন যে, আর ফেরার পথ থাকছে না। আমি নিশ্চিত এটা খেলোয়াড়দের জন্যও খুব হতাশাজনক। তারা লড়ছে, কিন্তু কিছু জায়গায় ম্যাচে পিছিয়ে পড়ছে।’

একটা সময় টপ-অর্ডার ভেঙে পড়লে ওই ম্যাচটাই নিয়ন্ত্রণের বাইরে চলে যেত বাংলাদেশের। সেই সময়টা যে পার করে ফেলেছে বাংলাদেশ তার একটা নমুনাও এই সিরিজ।

পরিবর্তনের এই সময়ে দলে কিছু জায়গায় পরিবর্তন আনতে চাচ্ছেন ডমিঙ্গো। এক ম্যাচে যখন দুইবার ২৫ রানের ভেতর ৪-৫ উইকেট চলে যায় তখন বিষয়টা ভাবনার।

‘আমাদের ভিন্ন কিছু করতে হবে। হয়তো ব্যাটিং অর্ডারে পরিবর্তন করতে হবে। দুই ইনিংসেই যখন ২৪ রানে ৫টি, ২৩ রানে ৪টি উইকেট পড়বে, আপনি কোনোভাবেই টেস্ট জিতবেন না। এসব বিষয় আমাদের দেখতে হবে এবং কিছু পরিবর্তন করতে হবে। শেষ ৬ থেকে ৮ মাসে এটা খুব বেশিবার ঘটছে। হয়তো ব্যাটিং অর্ডারে পরিবর্তন বা ১-২টা পরিবর্তন, আমাদের এটা করতে হবে সামনে এগিয়ে যেতে।’

ব্যাটাররা হতাশ করলেও মিরপুরের উইকেট আর বোলারদের নিয়ে সন্তুষ্ট ডমিঙ্গো। চট্টগ্রাম টেস্টে পেসাররা উইকেট না পেলেও ঢাকা টেস্টে খালেদ আহমেদ ছাড়া এবাদত হোসেন নিয়েছেন ৪ উইকেট। সাকিব আল হাসান নিয়েছেন ৫ উইকেট। এমনকি মিরপুরের এই উইকেট নিয়েও আর অভিযোগ নেই টাইগার কোচের। ডমিঙ্গো মনে করছেন, এমন উইকেটে খেললে অনেক উন্নতি হবে স্কিলের।

‘খুব ভালো উইকেট ছিল ব্যাটিং এবং বোলিংয়ের জন্য। একজন ফাস্ট বোলার ম্যাচে ১০ উইকেট নিয়েছে। সাকিব ৫ উইকেট পেয়েছে। আমরা উইকেট নিয়ে অভিযোগ করতে পারি না। এটা এমন ধরনের উইকেট যেখানে আপনার স্কিলের উন্নতি হবে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh