• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানের বোলিং কোচ হলেন উমর গুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২২, ২১:৫৮
আফগানিস্তানের বোলিং কোচ হলেন উমর গুল
ছবি- ক্রিকইনফো

আফগানিস্তানের নতুন বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন পাকিস্তানের সাবেক স্পিড স্টার উমর গুল। প্রাথমিক চুক্তি অনুসারে চলতি বছরের শেষ পর্যন্ত আফগান পেসারদের সঙ্গে কাজ করবেন তিনি। উমর গুল ও আফগানিস্তানের নতুন এই পথচলা শুরু হবে জুনে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে।

যদিও গত এপ্রিলে প্রথমবারের মতো আফগান পেসারদের সঙ্গে কাজ করেন পাকিস্তানের সাবেক এই পেসার। দুবাইতে আফগানিস্তানের অনুশীলন এবং প্রস্তুতিমূলক ক্যাম্পে বোলিং পরামর্শক হিসেবে কাজ করেছিলেন তিনি। তার সঙ্গে সেই ক্যাম্পে ছিলেন পাকিস্তানের আরেক সাবেক ক্রিকেটার ইউনিস খান। যিনি পরে আফগানিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন। এবার গুল পেলেন বোলিং কোচের দায়িত্ব।

উমর গুলকে নিয়ে এক বিবৃতিতে আফগান ক্রিকেট বোর্ড বলেছে, ‘উমর গুল আমাদের জাতীয় দলের পেস বোলারদের সঙ্গে কাজ করবেন। সর্বশেষ ক্যাম্পে তার কাজের ধরণ এবং এর ফলাফলের উপর ভিত্তি করে তাকে দলের বোলিং কোচ হিসেবে স্থায়ী চুক্তির জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।’

৩৯ বছর বয়সী উমর গুল ২০২০ সালে সবধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ১৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তান জাতীয় দলের হয়ে ৪৭ টেস্টে ১৬৩ উইকেট, ১৩০ ওয়ানডেতে ১৭৯ এবং ৬০ টি-টোয়েন্টিতে ৮৫ উইকেট শিকার করেছিলেন উমর গুল।

জুনের ৩ তারিখ থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। যা ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। এর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
X
Fresh