• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দেশের স্বাস্থ্য খাতে ২ মিলিয়ন ডলার দান শ্রীলঙ্কা ক্রিকেটের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২২, ১৮:০৩
দেশের স্বাস্থ্য খাতে ২ মিলিয়ন ডলার দান শ্রীলঙ্কা ক্রিকেটের
ছবি- সংগৃহীত

রাজনৈতিক অস্থিরতার দরুণ খুব বাজে সময় পার করছে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। এমন পরিস্থিতিতে দেশটিতে এখন অর্থনৈতিক সংকট থেকে শুরু করে সামগ্রিক সবকিছুতে চরম অবস্থা বিরাজ করছে। দেশটিতে খাদ্য দ্রব্যের দাম এখন হাতের নাগালের বাইরে, তেলের অভাব রয়েছে, পর্যাপ্ত ওষুধ নেই, বৈদ্যুতিক গোলযোগ তো নিত্যদিনের ঘটনা।

দেশের এমন বিপদের সময় তাদের পাশে দাঁড়িয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। দেশটির স্বাস্থ্য খাতে সাহায্য করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ২ মিলিয়ন ডলার দান করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এই অর্থ দিয়ে প্রয়োজনীয় ওষুধ ক্রয় করবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। শিগগিরই এই অর্থ হস্তান্তর করবে ক্রিকেট বোর্ড।

যার মধ্যে ১ মিলিয়ন ডলার দিয়ে শিশুদের জন্য প্রয়োজনীয় ওষুধ কেনা হবে। যার জন্য দেশটির ‘লেডি রিজওয়ে হসপিটাল ফর চিল্ড্রেন’-এ সেই ১ মিলিয়ন ডলার দান করা হবে। বাকি ১ মিলিয়ন ডলার দেওয়া হবে দেশটির ‘দ্য ন্যাশনাল ক্যানসার হসপিটাল’-এ। যা ক্যানসার রোগীদের চিকিৎসায় ব্যবহার করা হবে।

এই অর্থ দান বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি শাম্মি সিলভা বলেন, ‘দেশের এমন অবস্থায় এই ডোনেশন করতে পেরে দারুণ খুশি শ্রীলঙ্কা ক্রিকেট। দেশের এই কঠিন পরিস্থিতি থেকে মুক্তি পেতে আমরা দেশকে আমাদের পূর্ণ সমর্থন দিয়ে যাব।’

এসএলসির সাধারণ সসম্পাদক মহান ডি সিলভা বলেন, ‘আইকনিক স্পোর্টিং ব্র্যান্ড হিসেবে ক্রিকেট বোর্ড দেশের মানুষের সাহায্যার্থে এগিয়ে আসছে। দেশের পাশে থাকার জন্য শ্রীলঙ্কা ক্রিকেট এবং ক্রিকেটাররা অকুণ্ঠ সমর্থন দেবে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh