• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কায় অস্থির পরিস্থিতির মধ্যে সফরে যাবে অজিরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২২, ১৫:২৪
শ্রীলঙ্কায় অস্থির পরিস্থিতির মধ্যে সফরে যাবে অজিরা
ছবি- সংগৃহীত

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা বর্তমানে খুব খারাপ সময় পার করছে। দেশটিতে রাজনৈতিক অস্থিরতা ছাড়াও সাধারণ জনগণ বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়ে আছে। দেশটিতে অর্থনৈতিক অস্থিরতাও চরম অবস্থায়। বিদ্যুত সমস্যা রয়েছে, খাদ্যের দাম বেড়ে গেছে, পর্যাপ্ত ওষুধের জোগান নেই।

দেশটির এমন অবস্থা নিয়ে চিন্তিত অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটাররাও। দেশটির এমন দুর্দশার মাঝেও তাদের পাশে থাকতে চায় অজি ক্রিকেট। আর তাই লঙ্কান সফরে যাওয়ার ব্যাপারে এখনও আশাবাদী তারা। যদিও কিছু ক্রিকেটার সফরটি নিয়ে অস্বস্তিতে রয়েছে। তবে এখন পর্যন্ত সফরে যাওয়ার পরিকল্পনায় রয়েছে অজিরা।

এএপির সঙ্গে আলোচনায় দ্য অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ এমন তথ্য দিয়েছেন।

তার ভাষ্যে, ‘ক্রিকেটাররা শ্রীলঙ্কার বর্তমানে চলমান অবস্থা নিয়ে অবগত আছে। দেশটির মানুষ এখন অনেক সমস্যায় জর্জরিত। এগুলোর মধ্যে রয়েছে খাদ্যের দাম বেড়ে যাওয়া, বিদ্যুতের সমস্যা কিংবা তেলের দাম বেড়ে যাওয়া। এটা বলতে অস্বীকার করব না যে, এই অবস্থায় লঙ্কায় সফর করা বিষয়ে কিছু কিছু খেলোয়াড়ের মধ্যে অস্বস্তি রয়েছে।

তবে আমাদের ক্রিকেটাররা কেবল ক্রিকেটটাই খেলতে চায়। তারা ক্রিকেট অস্ট্রেলিয়ার পরিকল্পনা, পরিচালনা এবং পরামর্শ মেনেই চলবে।’

২০১৬ সালে সর্বশেষ দ্বীপরাষ্ট্রটিতে কোনো সফরে গেছে অস্ট্রেলিয়া। সেবার অবশ্য পূর্ণাঙ্গ সিরিজই খেলেছে অজিরা। তিন টেস্টের সঙ্গে পাঁচটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলেছিল অজিরা। ছয় বছর পর দ্বীপরাষ্ট্রটিতে আবার সফরে যাচ্ছে ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চরা।

এক মাসেরও বেশি দিনের জন্য লঙ্কায় সফর করবে অজিরা। আসন্ন সফরে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে দুই দল। ৭ জুন টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সফর। যা শেষ হবে ৮ জুলাই থেকে শুরু হওয়া টেস্ট দিয়ে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
X
Fresh