• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ওয়ার্নার-ফিঞ্চদের দায়িত্ব নিলেন ভেট্টরি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২২, ১৪:৫১
অস্ট্রেলিয়া দলের সঙ্গে যুক্ত হলেন ভেট্টরি
ছবি- ক্রিকইনফো

অস্ট্রেলিয়া পুরুষ দলের সঙ্গে যুক্ত হলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ডেনিয়েল ভেট্টরি। ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চদের সহকারী কোচ হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন এই কিউই। তার সঙ্গে সহকারী কোচের দায়িত্ব পালন করবেন অজি কোচ এন্ড্রে বোরোভেচ। বর্তমানে দলটির প্রধান কোচের দায়িত্বে আছেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

জুনের শেষদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে নিজেদের দায়িত্ব পালন শুরু করবেন দুই সহকারী কোচ ভেট্টরি এবং বোরোভেচ। বোরোভেচের আগে গত বছর অস্ট্রেলিয়া ‘এ’ দলের সঙ্গে কাজ করেছিলেন।

চলতি বছরের শুরুর দিকে পাকিস্তানের বিপক্ষে সিরিজের সময় প্রথমবারের মতো অজিদের সঙ্গে কাজ করেছিলেন ভেট্টরি। এরপর ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেটে বার্মিংহাম ফোনিক্সের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

অজি ক্রিকেট দলের দায়িত্ব নিয়ে ভেট্টরি বলেন, ‘পাকিস্তান সিরিজের সময় তাদের প্রস্তুতি, পরিকল্পনা এবং খেলায় আমি মুগ্ধ হয়েছিলাম। অজিদের এই গ্রুপটা শক্তিশালী এবং এদের মধ্যে প্রতিভা আছে। আমি আশা করছি আসছে সময় তারা সফল একটা সময় পার করবে।’

ভেট্টরির অজি দলের সঙ্গে যুক্ত হওয়ার পেছনে বড় ভূমিকা পালন করেছিলেন দলটির প্রধান কোচ ম্যাকডোনাল্ড। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলার সময় দুইজনই সতীর্থ ছিলেন। এরপর ভেট্টরি বেঙ্গালুরুর কোচিংয়ের দায়িত্ব পালনের সময় ম্যাকডোনাল্ড ছিলেন তার সহযোগী। এবার অস্ট্রেলিয়া দলেও দুইজন একসঙ্গে যুক্ত হলেন।

ভেট্টরি সর্বশেষ বাংলাদেশের স্পিন বোলিং কোচিংয়ের দায়িত্ব ছিলেন। সাবেক এই কিউই অধিনায়ক কোনো আন্তর্জাতিক দলের প্রধান কোচের দায়িত্ব পালন না করলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ ভেট্টরির দারুণ চাহিদা রয়েছে। ভেট্টরি সিপিএলে বার্বাডোজ রয়্যালস, বিগ ব্যাশে ব্রিসবেন হিট, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং ভাইটালিটি ব্লাস্টে মিডলসেক্সের হয়ে দায়িত্ব পালন করেছিলেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির
চট্টগ্রাম টেস্ট রেখে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাচ্ছেন হাথুরুসিংহে
ঐতিহাসিক সিরিজে হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা
সম্মান রক্ষার ম্যাচে একশ’র আগেই অলআউট টাইগ্রেসরা
X
Fresh