• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় দিনে প্রথম ঘণ্টার দিকে তাকিয়ে ডমিঙ্গো

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২২, ১৯:১৪

মাত্র ২৪ রানে ৫ উইকেট নেই। ঢাকা টেস্টের প্রথম দিনে শুরুর ৪৫ মিনিটেই ওলটপালট বাংলাদেশ। দুই ওপেনারসহ তিন ব্যাটারের নামের পাশে নেই রান। বাকিরা পার হতে পারেননি দশ রানের কোঠা। এক কথায় বলতে গেলে ধ্বংসস্তূপে পরিণত হওয়া দলকে টেনে তোলার চেষ্টা মুশফিকুর রহিম আর লিটন দাসের।

দুই ওপেনার মাহমুদুল হাসান ও তামিম ইকবালের ফেরা শূন্য রানে। এরপর মুমিনুল হকের ৯, নাজমুল হোসেন শান্তর ৮ রানে বিদায়ের পর সাকিব আল হাসানের গোল্ডেন ডাক।

সব মিলে বেশ বাজে একটা দিন অতিবাহিত করার কথা ছিল বাংলাদেশের। সেখান থেকে মুশফিক (১১৫*), লিটনের (১৩৫*) ষষ্ঠ উইকেটে দেশের পক্ষে রেকর্ড গড়া জুটিতে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

অপেক্ষা এবার দ্বিতীয় দিনের। দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে আসেন টাইগার কোচ রাসেল ডমিঙ্গো। দিনের শুরুতে যেমনটা দেখা গিয়েছিল ডমিঙ্গোকে, দিনের শেষে ছিলেন হাস্যজ্জল। লিটন-মুশফিকের অনবদ্য জুটিতে মুগ্ধ ডমিঙ্গোর চিন্তা এখন দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টা।

‘আমাদের সব ফোকাস এখন প্রথম সেশনে। আমরা জানি ম্যাচের মোড় ঘুরতে আর দুই উইকেট বাকি। এখানে প্রথম ইনিংসে গড় রান ৩১৪। আগামীকাল এই দুইজন (লিটন-মুশফিক) যদি প্রথম ঘণ্টা পার করতে পারে, তাহলে আমরা সত্যিই ভালো অবস্থানে থাকব। যদি তারা মোসাদ্দেককে নিয়ে ৩০০ তে নিয়ে যেতে পারে... আমরা খুব বেশি দূরে যাওয়ার কথা ভাবছি না। মিরপুরে খেলার গতি ভালো ছিল। আপনি যেকোনো দলকে দুই তিন সেশনে গুটিয়ে দিতে পারেন।’

দ্বিতীয় দিনে প্রথম সেশন মুশফিক-লিটনের ব্যাটে কাটিয়ে দিতে পারলে স্বাভাবিকভাবেই ভালো অবস্থানে থাকবে বাংলাদেশ। এরপর রয়েছেন মোসাদ্দেক হোসেন।

এদিকে ধারাবাহিকভাবে ব্যর্থ অধিনায়ক মুমিনুল হক। চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচেও রান পাননি, চলতি ম্যাচেও শুরু হয়েছে সেভাবে। তবে মুমিনুলের অফ-ফর্ম বেশি দিন থাকবে না বলেও বিশ্বাস ডমিঙ্গোর।

‘মুমিনুলের একটি দুর্দান্ত রেকর্ড রয়েছে। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরি করেছেন ৫১ ম্যাচে। মুশফিক তার ৮২তম টেস্টে নবম সেঞ্চুরি পেয়েছেন। মুমিনুল জানেন কীভাবে রান পেতে হয়। সব খেলোয়াড়ই অফ-ফর্মের মধ্য দিয়ে যায়। যারা কিছুটা আত্মবিশ্বাস ও বিশ্বাস হারিয়ে ফেলে কোচ হিসেবে সেই সব খেলোয়াড়দের সমর্থন করা আমার কাজ। আমি নিশ্চিত, সে দ্রুত ফর্ম ফিরে পাবে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh