• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৬৩ বছরের রেকর্ড ভাঙলেন মুশফিক-লিটন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২২, ১৭:২৬
৬৩ বছরের রেকর্ড ভাঙলেন মুশফিক-লিটন
ছবি- ক্রিকইনফো

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সকালে বাংলাদেশ ব্যাটসম্যানের ওপর ছড়ি ঘুরিয়েছিল শ্রীলঙ্কার পেসাররা। মাত্র ২৪ রানে তুলে নেন পাঁচ বাংলাদেশি ব্যাটসম্যানকে। সেখানে থেকে প্রতিরোধ গড়ে দিনটিকে নিজেদের করে নিয়েছেন মুশফিক ও লিটন।

লঙ্কানদের বিপক্ষে ইতোমধ্যে দুইশোর বেশি রানে জুটি গড়ে ফেলেছেন এই দুই ব্যাটসম্যান। এই জুটিতে ৫৯ বছরের পুরোনো এক রেকর্ড ভেঙে ফেলেছেন মুশফিক-লিটন। টেস্টে ২৫ রানের নিচে ৫ উইকেট হারানো ইনিংসে ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন এই দুই টাইগার ব্যাটসম্যান।

১৯৫৯ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে সেই রেকর্ডটি গড়েন পাকিস্তানের ওয়ালিস ম্যাথিয়াস ও সুজাউদ্দিন। ২২ রানের মধ্যে ৫ উইকেট হারানোর পর এই দুই পাকিস্তানি ক্রিকেটার ৮৬ রানের জুটি গড়ে দলকে উদ্ধার করেন। ২৫ রানের নিচে ৫ উইকেট হারানোর পর ৬ষ্ঠ উইকেট জুটিতে সর্বোচ্চ রানে এটিই ছিল রেকর্ড।

তবে এটি ভেঙে দিয়েছেন লিটন ও মুশফিক। এই দুইজন ইতোমধ্যে গড়েছেন ২৪৭ রানের বিশাল জুটি। এ ছাড়াও লিটন ও মুশফিক ষষ্ঠ উইকেট জুটিতে বাংলাদেশের মধ্যে প্রথমবারের মতো দুই শ রানের জুটি গড়লেন। এর আগে মুশফিক ও আশরাফুলের ১৯১ রানের জুটিই ছিল সর্বোচ্চ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭১ রান। লিটন ১২৯ ও মুশফিক ১১৫ রানে অপরাজিত আছেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
X
Fresh