Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

উইন্ডিজ সফরের টেস্ট দলে মোস্তাফিজ, তিন দলেই আছেন সাকিব

আগামী জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। এই সফরে রয়েছে দুটি টেস্ট এবং সমান তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ।

পূর্ণাঙ্গ এই সফরের জন্য সোমবার তিন ফরম্যাটে মোট ৪৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই সফর দিয়ে টেস্ট ক্রিকেটে ফিরতে যাচ্ছেন মোস্তাফিজুর রহমান। এ ছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) সর্বোচ্চ রান সংগ্রহকারী এনামুল হক বিজয়কে।

টেস্ট দলে যুক্ত হয়েছেন মোস্তাফিজুর রহমান এবং চোট কাটিয়ে ওঠা মেহেদী হাসান মিরাজ। হজ পালনের জন্য এই সফর থেকে ছুটি নিয়েছেন মুশফিকুর রহিম।

ওয়ানডে দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন, এনামুল হক বিজয়, সাইফউদ্দিন ও নুরুল হাসান সোহান। বাদ পড়েছেন মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ।

টি-টোয়েন্টি দলেও যোগ হয়েছেন মোসাদ্দেক, এনামুল, সোহান ও সাইফউদ্দিন। বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও নাঈম শেখ।

টেস্ট স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা, মোস্তাফুর রহমান, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও শহিদুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড:

তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, নাসুম আহমেদ।

টি-টোয়েন্টি স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, মাহেদী হাসান, নুরুল হাসান সোহান, শহীদুল ইসলাম।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS