• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আকবরদের সাবেক কোচকে নিয়ে ছক সাজাচ্ছে শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ মে ২০২২, ১৮:০৮

বাংলাদেশের আবহাওয়া নিয়ে তার অজানা নেই। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামের উইকেটে তার পা পড়েছে অনেকবার। তিনি আকবর আলীদের হেড কোচের দায়িত্বে ছিলেন লম্বা সময়, জিতিয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

বাংলাদেশের ক্রিকেটের সব খবর যার জানা, তিনি নাভিদ নেওয়াজ। আকবর-রাকিবুল হাসানদের দায়িত্ব ছেড়ে যোগ দিয়েছেন শ্রীলঙ্কা জাতীয় দলের সঙ্গে সহকারী কোচের ভূমিকায়।

অনেকটা নতুন কোচিং স্টাফ নিয়ে বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কা। ক্রিস সিলভার উড়ের এটাই প্রথম সফর লঙ্কান দলের দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশ তার প্রথম অ্যাসাইনমেন্ট।

স্বাভাবিকভাবেই সিলভার উডের জন্য বাংলাদেশ সফরটা কঠিন হওয়ার কথা, তবে সেই কঠিন পথ সহজ করে দিচ্ছেন নাভিদ নেওয়াজ। সিলভার উডেরও আস্থা নাভিদে।

ঢাকা টেস্টের আগে সংবাদ সম্মেলনেও তেমনটা জানিয়েছেন লঙ্কান কোচ। সিলভার উড বলছিলেন, ‘আমি এখনও উইকেট দেখিনি। তবে আমার সঙ্গে কোচিং স্টাফে এমন একজন (নাভিদ নাওয়াজ) আছে, যাকে আপনারা সবাই চেনেন, যে এসব কন্ডিশন সম্পর্কে জানে। আমি আমার সহকারী কোচের সঙ্গে কথা বলবো, যাতে আমরা বুঝতে পারি এই উইকেট কেমন ব্যবহার করবে।’

সিলভার উডের মতে মিরপুরের উইকেট স্পিন নির্ভর নাকি পেসারদের আধিক্য দিয়ে একাদশ সাজানো হবে সেটিও অনেকটা নির্ভর করছে নেওয়াজের ওপর।

‘আমরা তার (নাভিদ নেওয়াজ) বাংলাদেশে কাটানো সময়ের অভিজ্ঞতা ও জ্ঞানটা ব্যবহার করবো। পাশাপাশি এই মাঠের পরিসংখ্যানও দেখবো, যাতে করে অধিনায়কের হাতে কন্ডিশন কাজে লাগানোর মতো সেরা বোলিং অপশন তুলে দেওয়া যায়।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh