• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘হজের বিষয়ে এক মাস আগেই জানিয়েছিল মুশফিক’

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২১ মে ২০২২, ২৩:২৭
‘হজ্জ্বের বিষয়ে এক মাস আগেই জানিয়েছিল মুশফিক’
ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে দলের অন্যতম সেরা ক্রিকেটার মুশফিকুর রহিমকে মিস করবে দল। সর্বশেষ টেস্টে লঙ্কানদের বিপক্ষে শতক হাঁকানো মুশফিক পবিত্র হজ্বের জন্য ক্যারিবিয়ান দেশটিতে সফর করতে পারবেন না।

আর নিজের হজ্বের বিষয়টি এক মাস আগেই ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছিলেন টাইগার দলের নির্ভরতম এই ক্রিকেটার। আজ (২১ মে) গণমাধ্যমের সামনে মুখোমুখি হয়ে এই কথা জানান ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি জানান, মুশফিক প্রায় এক মাস আগেই হজ্বের পরিকল্পনার কথা জানান। কিন্তু তখনো নিশ্চয়তা না পাওয়াতে ক্রিকেট বোর্ডের কাছে চিঠি দিয়ে ছুটির আবেদন করেননি এই ক্রিকেটার। চট্টগ্রামে টেস্ট সিরিজ খেলার সময় মুশফিক নিজের হজ্বে যাওয়ার বিষয়ে নিশ্চিত হতে পেরেছেন। যার কারণে এই মুহূর্তে ক্রিকেট বোর্ড থেকে ছুটি নিয়েছেন এই ক্রিকেটার।

এদিকে ২২ জুন থেকে মুশফিককে আর পাওয়া যাবে না বলে পুরো সিরিজ থেকেই ছুটি দেওয়া হয়েছে মুশফিককে। জালাল ইউনুসের ভাষ্যে, ‘মুশফিক আমাদের প্রায় এক মাস আগেই বলে রেখেছিল, তার হজ্বে যাওয়ার পরিকল্পনা আছে। কিন্তু সে তখনও নিশ্চয়তা পায়নি, কারণ সে তখনও কোটার মধ্যে পড়ছিল না। কোটার অভাব ছিল।

যদি কোটা বাড়ে তাহলে হয়তো তার একটা সুযোগ থাকবে। ও তখন বলেছিল, আমি কি চিঠি দিয়ে রাখব? তখন বলেছিলাম, দরকার নেই। যদি তুমি কোটা পাও তখন আমাদের জানিও। আমরা বিষয়টা দেখব।

চট্টগ্রামে যখন টেস্ট সিরিজ চলছিল, তখন সে নিশ্চয়তা পেয়ে তা আমাদের জানিয়েছে। তখন তাকে চিঠি দিতে বলেছিলাম। চিঠি দিয়েছে, সে হজ্বে যাচ্ছে।

সম্ভবত জুনের ২২ তারিখ থেকে তাকে পাওয়া যাবে না। হজ্ব যেহেতু একটা পবিত্র জিনিস, ধর্মীয় বিষয়, তাই তাকে আমরা মানা করিনি। আমরা তার ছুটি মঞ্জুর করেছি। ওয়েস্ট ইন্ডিজে পুরো সিরিজেই সে থাকছে না। হজ্বে তো তার অনেক সময় লাগবে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh