• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

‘ট্যাঙ্গো ডি10এস’, আকাশে উড়বেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ মে ২০২২, ২১:৩৪
‘ট্যাঙ্গো ডি10এস’, আকাশে উড়বেন ম্যারাডোনা
ছবি- সংগৃহীত

ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা, প্রজন্ম থেকে প্রজন্মের জন্য ভালোবাসা, মুগ্ধতা সৃষ্টির এক অবিশ্বাস্য জাদুকর। আর্জেন্টাইন এই কিংবদন্তি তারকা ২০২০ সালের নভেম্বরে পৃথিবীর মায়া কাটিয়ে পরপারে পাড়ি জমিয়েছেন। হারিয়ে গেছেন আকাশের ওপারে।

এবার ম্যারাডোনাকে আকাশে দেখানোর উদ্যোগ নিয়েছে ভিজ্যুয়াল আর্টিস্ট ম্যাক্সিমিলিয়ানো ব্যাগনাস। তিনি স্পন্সরের সাহায্য নিয়ে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে গোটা একটি প্লেনের ডিজাইন করেছেন। ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে তৈরি প্লেনটির নাম দেওয়া হয়েছে ‘ট্যাঙ্গো ডি10এস’।

পুরো প্লেন জুড়ে ম্যারাডোনার ছবি দিয়ে অলংকৃত হয়ে আছে ‘ট্যাঙ্গো ডি10এস’। ১৯৮৬ সালে বিশ্বকাপ জয়ের পর শিরোপায় চুমু দেওয়া ম্যারাডোনার ছবিটি রয়েছে প্লেনের গায়ে। প্লেনটির গায়ে বিশাল এক সিগনেচারে লেখা আছে, ‘ডিয়েগো ইন দ্য ব্যাক অব দ্য প্লেন।’

আগামী বুধবার, ২৫ মে প্রথমবারের মতো আকাশে উড়বে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানানো এই প্লেনটি। যেটি কিনা এই মুহূর্তে ক্যাসেলার শহরে রয়েছে। ম্যারাডোনাকে নিয়ে সকলের শ্রদ্ধা জ্ঞাপনের সুযোগ করে দেওয়ার লক্ষ্য পুরো পৃথিবীতে উড়বে এই প্লেন। এছাড়াও ২০২২ কাতার বিশ্বকাপেও যাবে এই প্লেন। যাওয়ার সময় ১৯৮৬ বিশ্বকাপজয়ী ম্যারাডোনার সতীর্থদের নিয়ে যাবে ‘ট্যাঙ্গো ডি10এস’।

আগামী ২৫ মে প্রথমবারের মতো উড়াল দেওয়ার আগে এর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। যেখানে সঞ্চালকের দায়িত্ব পালন করবেন আর্জেন্টিনার সাবেক ডিফেন্ডার হুয়ান পাবলো সোর্ন। যেখানে ম্যারাডোনার সম্মানার্থে এই কিংবদন্তিকে নিয়ে রচিত ‘ফরএভার ম্যারাডোনা’ নামক গান গাইবে আর্জেন্টাইন গায়ক রাতোনেস পারানোকোস।

ম্যারাডোনাকে নিয়ে তৈরি এই প্লেনে আয়োজকরা সকলের জন্য দারুণ এক চমকের ব্যবস্থা করেছেন। এখানে যে কেউ চাইলে স্বর্গবাসী ম্যারাডোনার জন্য রেকর্ডকৃত বার্তা পাঠাতে পারবে। এমনকি ম্যারাডোনার সঙ্গে কথা বলছেন, এমন অনুভূতিও পাবেন তারা।

এ নিয়ে আয়োজকেরা বলেন, ‘উপস্থিতরা সম্পূর্ণ নতুন ও চমকপ্রদ অভিজ্ঞতার স্বাদ পাবে। স্বর্গবাসী ডিয়েগোকে রেকর্ডকৃত বার্তাও পাঠাতে পারবে তারা। অডিও ও ভিডিওর সাহায্যে তারা ডিয়েগোর সঙ্গে কথা বলতে পারবে। তাদের মনে হবে তারা হলোগ্রামে তার সঙ্গে কথা বলছে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিকে নিয়ে সুখবর দিলো মায়ামি
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
মেসিকে নিয়ে সুখবর জানালেন মায়ামি কোচ
২ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh