• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

কোহলিরা বলেই এমনটা পারেন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ মে ২০২২, ১৯:৩৫
কোহলিরা বলেই এমনটা পারেন
ছবি- ক্রিকইনফো

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ৬৫৯২ রান, প্রতিযোগিতাটির ইতিহাসে এক আসরে সর্বোচ্চ ৯৭৩ রান, এক আসরে সর্বোচ্চ ৪টা সেঞ্চুরি; সবই বিরাট কোহলির দখলে। সেই কোহলি কি না আইপিএলে রান পাচ্ছেন না, ধুঁকছেন বাজেভাবে। ১৩ ম্যাচে সাড়ে ১৯ গড়ে ১১৩ স্ট্রাইক রেটে রান করেছিলেন মোটে ২৩৬।

যা কোহলির নামের পাশে বড্ড বেমানান। ভারতীয় ক্রিকেট দলের সেরা তারকাও জানেন সেটা। আর তাইতো নিজেকে খুঁজে পাওয়ার জন্য চেষ্টার কমতি রাখেননি কোহলি। গুজরাট টাইটান্সের বিপক্ষে দলের প্রয়োজনে ঠিকই জ্বলে উঠেছে কোহলির ব্যাট। তবে তার জন্য ম্যাচের আগে টানা পরিশ্রম করেছেন ভারত ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সাবেক এই অধিনায়ক-তারকা।

গুজরাটের বিপক্ষে ম্যাচে নামার আগে নেটে টানা ৯০ মিনিট ব্যাটিং করেছেন কোহলি। নিজের সব সংশয় দূর করে তবেই খেলতে নেমেছেন। তার ফল ৫৪ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭৩ রান করে দলকে জিতিয়েছেন কোহলি। পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও।

ম্যাচশেষে কোহলি নিজেই তার সাফল্যের আসল রহস্য বলেছেন, ‘আসলেই আমি অনেক পরিশ্রম করেছি। গতকাল (বুধবার) নেটে টানা ৯০ মিনিট ব্যাটিং করেছি। নিজের মধ্যে কোনো সংশয় রাখতে চাইনি। প্রতিটি বল সম্পর্কে পরিষ্কার ধারণা নিতে চেয়েছি। ৯০ মিনিট ব্যাটিং করার পর সেটা অর্জন করেছি। এরপর আমি নির্ভার হয়ে এই ম্যাচ খেলতে এসেছি।’

পুরো টুর্নামেন্টে ভালো না খেলতে পারা কোহলি দলের এই গুরুত্বপূর্ণ ম্যাচে অবদান রাখার জন্য মুখিয়ে ছিলেন জানিয়ে আরও যোগ করেন, ‘এটা গুরুত্বপূর্ণ একটি ম্যাচ ছিল। দলের জন্য তেমন কিছু করতে না পারায় আমি হতাশ ছিলাম, আর এটাই আমাকে বিব্রত করছিল, কোনো পরিসংখ্যান নয়। আজকের ম্যাচে আমি দলে অবদান রাখতে পেরেছি। দলকে ভালো অবস্থায় নিতে পেরেছি।’

কোহলির ৭৩ রানে গুজরাটকে হারিয়ে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার চারে উঠে এসেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দিল্লি ক্যাপিটালস নিজেদের শেষ ম্যাচে হেরে গেলেই প্লে-অফে উঠে যাবে কোহলির দল বেঙ্গালুরু।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজস্থানের বিপক্ষে মুম্বাইয়ের লড়াকু পুঁজি
টস হেরে ফিল্ডিংয়ে রাজস্থান রয়্যালস
মিলান ডার্বিসহ টিভিতে আজকের খেলা
পাঞ্জাবকে হারিয়ে গুজরাটের চতুর্থ জয়
X
Fresh