Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২২, ১৬:৫৬
আপডেট : ১৭ মে ২০২২, ১৭:০৩

ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে থাকছেন বিজয়

এনামুল হক বিজয়

দেশের হয়ে সব ফরম্যাট মিলে প্রায় তিন বছর আগে সবশেষ ম্যাচ খেলেছেন এনামুল হক বিজয়। ওয়ানডে ফরম্যাটে ২০১৯ সালের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচটার পর ছিটকে পড়েন জাতীয় দল থেকে।

লম্বা সময় ছিলেন বিবেচনার বাইরে। শেষ পর্যন্ত ক্রিকেট ঈশ্বর তার দিকে মুখ তুলে চাইছেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ডাক পেতে যাচ্ছেন এই ডানহাতি ব্যাটার ও উইকেট রক্ষক।

সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটীয় লিগে (ডিপিএল) দুর্দান্ত পারফর্ম করে তবেই নজরে এসেছেন নির্বাচকদের। প্রাইম ব্যাংকের হয়ে খেলা বিজয় ১৫ ম্যাচে ৮১.২৮ গড়ে করেছেন ১ হাজার ১৫৪ রান। লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসে যা এক আসরে কোনো ব্যাটারের সর্বোচ্চ রান। ইতিহাস গড়ার মিশনে বিজয় করেছেন ৩টি সেঞ্চুরি ও ৯টি হাফ-সেঞ্চুরি।

চট্টগ্রামে চলছে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। আজ তৃতীয় দিনের খেলার ফাঁকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স জালাল ইউনুস জানিয়ে দিয়েছেন, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে থাকছেন বিজয়।

‘বিজয় ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে আছে। ও ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে আছে আশা করি। এটা যদিও নির্বাচকদের ব্যাপার। তারা কন্সিডার করছে। আশা করি ডেফিনিটলি ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ও থাকবে।’

সম্ভাব্য সূচি অনুযায়ী আগামী ১৬ জুন থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৪ জুন থেকে। এরপর ২, ৩ ও ৭ জুলাইতে অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS