• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাইলফলক স্পর্শ করার অপেক্ষা নিয়ে চা-বিরতিতে তামিম

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২২, ১৪:৪৩
মাইলফলক স্পর্শ করার অপেক্ষা নিয়ে চা বিরতিতে তামিম
ছবি- বিসিবি

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল। আর ১৯ রান করলেই প্রথম টাইগার হিসেবে এই মাইলফলক স্পর্শ করবেন এই ওপেনার। সেই অপেক্ষা নিয়েই চা বিরতিতে গেলেন তামিম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ৩ উইকেটে ২২০ রান নিয়ে চা বিরতিতে গেছে। তামিমের সংগ্রহ ১৩৩ রান। অপর প্রান্তে মুশফিক অপরাজিত ১৪ রান নিয়ে।

তৃতীয় দিনের সকালের সেশন দারুণ কাটানো বাংলাদেশ দ্বিতীয় সেশনে এসেই খেই হারিয়ে ফেললো। ২২ রানের মধ্যেই তিন উইকেট হারায় বাংলাদেশ। মাহমুদুল হাসান জয় দিয়ে যার শুরু।

এই ওপেনার লাঞ্চের পর প্রথম ওভারেই ৫৮ রান করে বিদায় নেন। তিনে নেমে ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্তও। ২ রান করে ফিরেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হকও।

নিজের প্রিয় মাঠে এসেও রান খরা কাটাতে পারেননি তিনি। মাত্র ২ রান করে কনকাশন সাব কাসুন রাজিথার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। তিন উইকেট হারালেও অপর প্রান্তে অবিচল ব্যাটিং করেন তামিম।

শতক হাঁকিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন তিনি। চা বিরতিতে যাওয়ার আগে পর্যন্ত ২১৭ বলে ১৫ চারে ১৩৩ রান করে মাঠে আছেন তিনি। চতুর্থ উইকেটে মুশফিকের সাথে গড়েছেন ৩৬ রানের জুটি।
এই ম্যাচে মুশফিকও আছেন পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করার পথে। এই টেস্টের আগে মুশির সংগ্রহে ছিল ৪৯৩২ রান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলেই ব্যবস্থা
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
X
Fresh