• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নাঈমরা জানলেও ম্যাথুসের প্রথম দেখা ‘চায়নাম্যান’ সাকিব

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২২, ২১:৩৯
নাঈমরা জানলেও ম্যাথুসের প্রথম দেখা ‘চায়নাম্যান’ সাকিব
ছবি- বিসিবি

নিজের বোলিং সম্পর্কে সাকিব আল হাসান চরম আত্মবিশ্বাসী। যার কারণে কোনো অনুশীলন ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ দিনের টেস্ট ম্যাচ খেলতে নেমেও দুর্দান্ত সাকিব। এই ম্যাচে হুট করেই দেখা গিয়েছে বাঁহাতি রিস্ট স্পিন করছেন এই টাইগার ক্রিকেটার।

ক্রিকেটীয় ভাষায় ‘চায়নাম্যান’ হিসেবেই মাঠে ধরা দিলেন সাকিব। প্রথমবারের মতো সাকিবের এমন বোলিং দেখে চমকেই গিয়েছিলেন লঙ্কান ক্রিকেটার দিনেশ চান্ডিমাল। ম্যাথুস এবং বিশ্ব ফার্নান্দোকেও এই বলটা করেছিলেন সাকিব এবং সেটির লাইন-লেন্থ ছিল যথেষ্ট নিয়ন্ত্রিতও। পরবর্তীতে সাকিবের এমন ডেলিভারি নিয়ে সংবাদ সম্মেলনে কথাও বলেছেন লঙ্কান অ্যাঞ্জেলো ম্যাথুস। এই ক্রিকেটার মনে করছেন, অভিজ্ঞতার ভাণ্ডার থেকেই নতুন সাকিব ধরা দিলেন মাঠে।

ম্যাথুসের ভাষ্যে, ‘আমরা জানি যে সাকিব দারুণ অভিজ্ঞ সেনানী। যে ডেলিভারিই হোক না কেন, সে ঠিক জায়গায় বল রাখে। আমি প্রথমবার দেখলাম তাকে দুটি রং আন ডেলিভারি করতে, বলা উচিত ‘চায়নাম্যান’। এই দুটিতেও তার নিশানা বেশ ভালো ছিল। তার যে অভিজ্ঞতা, সেখান থেকেই সে নতুন কিছু নিয়ে হাজির হচ্ছে। খুব ভালো বল করেছে সে।’

এদিকে টাইগারদের পক্ষে সংবাদ সম্মেলনে এসে নাঈম হাসান বললেন, ‘অবাক হই নাই, সাকিব ভাই ট্রাই করতেছিল, সাকিব ভাই আগে থেকেই বলছিল।’ অবশ্য সাকিবকে এর আগেও মাঠে রিস্ট স্পিন ট্রাই করতে দেখা গিয়েছিল। গত ডিসেম্বরে পাকিস্তান সিরিজে কয়েকবারই এই ডেলিভারি দিতে দেখা গিয়েছিল সাকিবকে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
X
Fresh