• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘৯৯’ এবং ‘১৯৯’ যে আক্ষেপের গল্প কেবলই ম্যাথুসের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২২, ২১:১৩
‘৯৯’ এবং ‘১৯৯’ যে আক্ষেপের গল্প কেবলই ম্যাথুসের
ছবি- বিসিবি

ব্যাট হাতে কী অসাধারণই না খেলছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। দুই একটা সুযোগ দিয়েছিলেন বটে কিন্তু সহজ সে সুযোগ গুলো বাজে মিস করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ফলে মনে হচ্ছিল, ক্যারিয়ারে দ্বিতীয় দ্বিশতক পাওয়া ম্যাথুসের জন্য প্রস্তুত।

তবে ক্রিকেট তো গৌরবময় অনিশ্চয়তার খেলা। তাই সাজানো মঞ্চ হুট করেই যেন লুটিয়ে পড়লো ম্যাথুসের জন্য। দ্বিশতক থেকে ১ রান দূরে থাকতে টাইগার অফ স্পিনার নাঈম হাসানের বলে সাকিব আল হাসানের ক্যাচে পরিণত হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ম্যাথুস।

দারুণ ইনিংস খেলার জন্য টাইগার ক্রিকেটাররা অভিনন্দন জানাতে ছুটে আসছিলেন ম্যাথুসের কাছে। কিন্তু ম্যাথুসের জন্য সে সময় কেবলই আক্ষেপের। এই আক্ষেপের গল্পের সঙ্গে অনন্য এক দুঃখের রেকর্ড কেবলই নিজের করে নিলেন ম্যাথুস।

১৪৫ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ‘৯৯’ এবং ‘১৯৯’ রানে আউট হওয়া প্রথম ক্রিকেটার হলেন লঙ্কান এই অভিজ্ঞ ক্রিকেটার। এর আগে ২০০৯ সালে ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে ৯৯ রানে রান আউট হয়েছিলেন তিনি।

টেস্টে ৯৯ রানে আউট হওয়ার তালিকায় আছেন ৮৬ জন। ১৯৯ রানে আউট হওয়ার তালিকায় ম্যাথুসসহ আছেন ১৪ জন। কিন্তু ‘৯৯’ এবং ‘১৯৯’ রানের তালিকায় আউট হওয়া একমাত্র ক্রিকেটার হলেন ম্যাথুস।

বাংলাদেশের বিপক্ষে ১৯৯ রানে আউট হওয়া দ্বিতীয় ক্রিকেটার হলেন এই লঙ্কান ক্রিকেটার। এর আগে ডিন এলগার ১৯৯ রানে আউট হয়েছিলেন। ২০১৭ সালে পচেফস্ট্রুমে মুস্তাফিজের বলে এই আক্ষেপ নিয়ে ফিরেছিলেন তিনি। তবে বাংলাদেশের মাটিতে প্রথম ব্যাটসম্যান হিসেবে এই আক্ষেপ নিয়ে ফিরলেন ম্যাথুস।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সাকিবের উপস্থিতিতে দলে প্রশান্তি আসে’ 
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
চট্টগ্রাম টেস্টের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ
X
Fresh