• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১৯৯ রানে ম্যাথুসকে ফিরিয়ে ক্যারিয়ার সেরা বোলিং নাঈমের

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২২, ১৫:৪৯
৫ উইকেট নিয়েছেন নাঈম হাসান

অবিশ্বাস্য! এমন সময়ে এসে এমন শট খেলা অবিশ্বাস্যই বটে। কি দুর্দান্ত খেলে আসছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। চট্টগ্রামে প্রথম দিনেই পেয়েছিলেন সেঞ্চুরি। দ্বিতীয় দিনেও সঠিক পথেই এগোচ্ছিলেন। কিন্তু এমন একটা সময়ে খেই হারালেন, যাকে দুর্ভাগ্য বললেও কম হয়ে যাবে বোধহয়।

গতকাল ১১৪ রান তুলে শেষ করেছিলেন দিন। আজ দ্বিতীয় দিনে রান তুলতে অবশ্য কষ্ট করতে হয়েছে তাকে। তবে লক্ষ্যচ্যুত হননি। কখনো কুশল মেন্ডিসকে নিয়ে, কখনো ধনঞ্জয়া ডি সিলভা কিংবা বিশ্ব ফার্নান্দোর সঙ্গে জুটি গড়ে পৌঁছে যান ডাবল সেঞ্চুরির একেবারে দোরগোড়ায়।

কিন্তু হলো না। এই ইনিংসে ক্যারিয়ারের তৃতীয়বার পঞ্চম উইকেট তুলে নেওয়া নাঈম হাসানের বলে। নাঈমের কুইকার বল স্কয়ার লেগে খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন সাকিবের হাতে। মাত্র ১ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হলো ম্যাথুসকে।

১৯৯ রান করে সাজঘরে ফিরলেও দলকে এনে দিয়েছেন বড় সংগ্রহ। ম্যাথুসের এই লম্বা ইনিংসে রয়েছে ১৯টি চার ও ১টি ছক্কা। এর আগে ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে খেলেছিলেন ২০০ রানের অপরাজিত ইনিংস।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৯৭ রান। ম্যাথুসের ইনিংস ছাড়াও ৬৬ রানের ইনিংস খেলেছেন দীনেশ চান্ডিমাল, ৫৪ রান আসে কুশল মেন্ডিসের ব্যাটে।

বাংলাদেশের পক্ষে ৬ উইকেট নিয়েছেন নাঈম হাসাম। ৩ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও ১ উইকেট নেন তাইজুল ইসলাম।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh