Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সায়মন্ডসের মৃত্যুতে বিসিবি’র শোক

অ্যান্ড্রু সায়মন্ডসের মৃত্যুতে শোক প্রকাশ বিসিবি'র

শনিবার রাতে অস্ট্রেলিয়ার কুইন্সটাউনের টাউন্সভিলে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বিশ্বকাপ জয়ী সাবেক অজি অল-রাউন্ডার অ্যান্ড্রু সায়মন্ডস। মাত্র ৪৬ বছর বয়সে তার অকাল প্রয়াণে শোকাচ্ছন্ন ক্রিকেট।

শোক ছুঁয়ে গেছে বাংলাদেশের ক্রিকেটেও। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করেছেন দুই দলের খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও গণমাধ্যম কর্মীরা। এছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ড শোকবার্তা প্রকাশ করেছে।

বিসিবি শোক জানিয়ে লিখেছে, 'অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকা অ্যান্ড্রু সায়মন্ডসের মৃত্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গভীরভাবে শোকাহত। সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অলরাউন্ডার হিসাবে বিবেচিত সায়মন্ডস গতকাল (শনিবার, ১৪ মে) গাড়ি দুর্ঘটনার কুইন্সল্যান্ডে মারা গেছেন। বিসিবি অ্যান্ড্রু সায়মন্ডসের পরিবার এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটের প্রতি সমবেদনা ও সহানুভূতি জানায়।’

সায়মন্ডস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট খেলে ৪০.৬১ গড়ে ১ হাজার ৪৬২ রান করেছেন এবং অফ-স্পিন এবং মিডিয়াম পেস বোলিং করে ২৪টি উইকেট নিয়েছেন। ওয়ানডেতে ১৯৮ ম্যাচে ৩৯.৭৫ গড়ে করেন ৫ হাজার ৮৮ রান। এই ফরম্যাটে নিয়েছেন ১৩৩টি উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৪ ম্যাচে ৩৩৭ রানের পাশাপাশি নেন ৮টি উইকেট।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS