Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

রায়ডুর আবারও অবসর নাটক

রায়ডুর আবারও অবসর নাটক
ছবি- সংগৃহীত

গত কয়েক বছর ধরে চেন্নাই সুপার কিংস দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে আছেন আম্বাতি রায়ডু। গত আসরে দলটির শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদানও ছিল এই ক্রিকেটারের। অথচ আজ (১৪ মে) চেন্নাই থেকে এক টুইট বার্তায় আচমকাই অবসরের ঘোষণা দেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।

যেখানে তিনি লেখেন, এই বছরের আইপিএল শেষে দলটির হয়ে খেলবেন না তিনি। অবশ্য অবসর ঘোষণা দেওয়ার ৩০ মিনিট পর আবার সেই টুইটটি সরিয়েও নেন এই ভারতীয় ক্রিকেটার। ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর তথ্যমতে, চেন্নাই ফ্র্যাঞ্চাইজের ম্যানজমেন্টের সঙ্গে আলোচনা শেষে নিজের অবসর ঘোষণা দেওয়ার সেই টুইটটি সরিয়ে নেন রায়ডু।

রায়ডু নিজের অবসর ভাবনার বিষয়ে টুইটে লেখেন, ‘আমি জানাতে পেরে খুশি যে, এটিই আমার শেষ আইপিএল হবে। এখানে খেলে এবং ১৩ বছর ধরে ২টি দুর্দান্ত দলের অংশ হয়ে আমি চমৎকার সময় কাটিয়েছি। অসাধারণ এই পথচলার জন্য মুম্বাই ইন্ডিয়ান্স ও সিএসকে’কে (চেন্নাই) আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।’

অবশ্য অবসর ঘোষণা দেওয়ার পর আবার সেটি ফিরিয়ে নেওয়া রায়ডুর জন্য এবারই প্রথম নয়। ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপের সময় ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন রায়ডু। পরে সেই অবসরের ঘোষণা তুলে নিয়ে আবার ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে ফিরেছিলেন এই ক্রিকেটার।

এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে সবচেয়ে অভিজ্ঞ ১০ খেলোয়াড়ের একজন এবং পাঁচ বার শিরোপা জিতে টুর্নামেন্টটির ইতিহাসে দ্বিতীয় সফলতম খেলোয়াড় হলেন রায়ডু। তার সামনে কেবল রোহিত শর্মা। যিনি ৬ বার আইপিএল শিরোপা জিতেছেন।

আইপিএলে এখন পর্যন্ত ১৮৭টি ম্যাচ খেলেছেন রায়ডু। যেখানে ২২টি ফিফটি ও এক সেঞ্চুরিতে ৪১৮৭ রান করেন রায়ডু। যদিও চলতি আইপিএলে ভালো ফর্মে নেই এই ব্যাটসম্যান। ১০ ইনিংসে এখন পর্যন্ত ২৭ গড়ে ১২৪ স্ট্রাইক রেটে ২৭১ রান করেছেন তিনি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS