Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

বিশ্বের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ মেসি, পিছিয়ে রোনালদো

বিশ্বের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ মেসি, পিছিয়ে রোনালদো
ছবি- সংগৃহীত

বার্সেলোনা থেকে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে যোগ দেওয়ার পর থেকে সবুজ গালিচায় লিওনেল মেসির সেরাটা খুঁজে পাওয়া যাচ্ছে না। মাঝে মাঝে দুই এক ঝলক দেখা গেলেও সেরা ছন্দের মেসি এবং তার ধারাবাহিকতা নেই ফুটবল মাঠে। অপরদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের পারফরম্যান্স আশানুরূপ না হলেও ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন দারুণ ফর্মে।

তবে চলতি বছর অর্থযোগে রোনালদোকে পেছনে ফেলেছেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি। কেবল রোনালদো নয়, চলতি বছর সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদদের মধ্যেই সেরা মেসি। আর্জেন্টিনা ও পিএসজির এই সুপারস্টার এই বছর আয় করেছেন ১৩০ মিলিয়ন মার্কিন ডলার। তারপরের অবস্থানে আছেন বাস্কেটবল তারকা লেব্রন জেমস। রোনালদো অবস্থান করছেন তালিকার তৃতীয় স্থানে। রোনালদোর পর আছেন আরেক ফুটবল তারকা নেইমার।

২০২২ সালে মেসির আয় করা ১৩০ মিলিয়ন ডলার বাংলাদেশি অর্থমূল্যে প্রায় ১ হাজার কোটি টাকারও বেশি। মেসি এই অর্থের বেশীরভাগ পেয়েছেন পারশ্রমিক বাবদ। ৭৫ মিলিয়ন মার্কিন ডলার বেতন ও বোনাস মিলিয়ে আয় করেছেন মেসি। বাকি ৫৫ মিলিয়ন ডলার পেয়েছেন স্পন্সর খাত থেকে।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকার বাস্কেটবল তারকা জেমসের আয় ১২১ মিলিয়ন ডলার। তালিকার তৃতীয় স্থানে থাকা রোনালদোর চলতি বছরের আয় ১১৫ মিলিয়ন ডলার। এই অর্থের মধ্যে ৬০ মিলিয়ন বেতন ও বোনাস থেকে আয় করেছেন রোনালদো। বাকি ৫৫ মিলিয়ন অর্থ এসেছে স্পন্সর খাত থেকে।

শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার। এই ফুটবলার আছেন তালিকার চারে। ২০২২ সালে এই ফুটবলার আয় করেছেন ৯৫ মিলিয়ন ডলার। যার মধ্যে পিএসজি থেকে বেতন ও বোনাস বাবদ ৭০ মিলিয়ন পেয়েছেন নেইমার। বাকি ২৫ মিলিয়ন ডলার এসেছে স্পন্সর থেকে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS