• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তবুও সংশয় সাকিবকে ঘিরে

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২২, ১৬:২৪
তবুও সংশয় সাকিবকে ঘিরে
ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সাকিব আল হাসান কি খেলবেন? গতকাল পর্যন্ত যার উত্তর ছিল না। আজ (১৩ মে) সকালে সাকিবের করোনা নেগেটিভ আসার পর দৃশ্যপট বদলাতে শুরু করে। বিসিবি বস নাজমুল হাসান পাপন সকালে চট্টগ্রামে এসে জানান, সাকিবের ইচ্ছা হলেই খেলতে পারবেন।

তবে কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন, শতভাগ ফিট না হলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামার কোনো সুযোগ নেই সাকিবের। এমন অবস্থায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সাকিবকে পাওয়া নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

সকালে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করতে হেলিকপ্টারে করে চট্টগ্রামে উড়ে এসেছেন বিসিবি বস নাজমুল হাসান। সেখানে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা শেষে গণমাধ্যমে সাকিবকে পাওয়ার বিষয়ে বিসিবি বস বলেন, ‘ও যদি খেলতে চায়, তাহলে ডেফিনিটলি সে খেলবে। ওকে না করার তো কোনো সুযোগ নেই।

সাকিবের ইচ্ছার ওপর নির্ভর করছে সে খেলবে কি না। সে কাল অনুশীলন করুক। অনুশীলন শেষে সাকিব যদি মনে করে, সে খেলতে পারবে, তাহলে সে আমাদেরকে বলবে। এরপর ফিটনেস ট্রেনার যদি ক্লিয়ারেন্স দেয়। আমাদের কোনো সমস্যা নেই, ডেফিনিটলি সে খেলবে।’

তবে কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন, ৬০-৭০ ভাগ ফিট হলেও খেলানো কঠিন। তিনি সাকিবকে পাওয়ার বিষয়ে বলেন, ‘এটা খুব কঠিন (৬০-৭০ ভাগ ফিট হলেও খেলানো)। টেস্ট ক্রিকেট কঠিন। খেলা এবং অনুশীলনের মধ্যে না থেকে হুট করে এসে খেলা আরও কঠিন। এর ওপরে কোভিড থেকে সেরে উঠেছে। এটা টি-টোয়েন্টি বা ওয়ানডে ম্যাচ নয়। এখানে প্রায় ৬ ঘণ্টা মাঠে থাকতে হয়। অনেকটা সময়, পুরো পাঁচদিনই। এসব বিষয় অবশ্যই বিবেচনায় আনতে হবে। অবশ্যই আমরা তাকে পেতে চাই। সর্বকালের অন্যতম সেরা একজন ক্রিকেটার সে।’

করোনার পরপরই টেস্ট ম্যাচ খেলা সহজ হবে না জানিয়ে আরও বলেন, ‘আমারও কোভিড হয়েছিল। আমি জানি কতটা খারাপ অভিজ্ঞতা হয় এবং শরীরে শক্তি পাওয়া যায় না। কোভিড থেকে সেরে ওঠার পর শারীরিকভাবে পুরোপুরি সুস্থ হতে সময়ের প্রয়োজন। আমাদের এসব বিবেচনায় আনতে হবে।

নিশ্চিতভাবেই তার ফিটনেস পরীক্ষা করতে হবে। কোভিড থেকে সেরে উঠেছে মাত্র এবং খুব বেশি ক্রিকেট কিন্তু খেলেনি। ও অবশ্যই আমাদের জন্য বড় খেলোয়াড়, যে দলে ভারসাম্য নিয়ে আসে। তাকে আগামীকাল আমরা দেখব। দু-তিন সপ্তাহেরও বেশি সময় হয়ে গেছে ও ব্যাটিং বা বোলিং কিছু করেনি। হঠাৎ করে এসে পাঁচ দিনের টেস্ট ম্যাচ খেলা কঠিন এবং পারিপার্শ্বিক অনেক কিছু চিন্তা করতে হবে। আমরা তাকে আগামীকাল পরীক্ষা করে দেখব।’

‘যে কোনো দিনেই যে কেউ ফুল ফিট সাকিবকে তার দলে পেতে চাইবে। ৫০ বা ৬০ ভাগ ফিট একজন খেলোয়াড়কে টেস্ট ম্যাচ খেলানো কঠিন। পারফর্ম করার সুযোগ দেওয়ার জন্য একজন খেলোয়াড়কে পুরোপুরি ফিট হতে হবে।’- আরও যোগ করেন ডমিঙ্গো।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh