Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

চোটাক্রান্ত টাইগার টিমে আশীর্বাদ হতে পারেন সাকিব

চোটাক্রান্ত টাইগার টিমে আশীর্বাদ হতে পারেন সাকিবই
ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের আগে বাংলাদেশ দলের সবচেয়ে বড় সমস্যা ক্রিকেটারদের ইনজুরি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষে ইনজুরিতে লঙ্কান সিরিজ থেকে ছিটকে যান তাসকিন। অনিশ্চয়তা আছে আরেক পেসার শরিফুল ইসলামকে ঘিরেও।

এদিকে প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে ছিটকে যান মেহেদী হাসান মিরাজ। সর্বশেষ করোনা ইস্যুতে দলের সেরা তারকা সাকিব আল হাসানকে ঘিরেও দেখা দিয়েছে সংশয়ের। এমন অবস্থায় আজ (১৩ মে) জানা গেছে, করোনা নেগেটিভ টাইগার ক্রিকেটের পোস্টারবয়। ফলে লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে ফিরতে পারেন তিনি। আর সাকিব যদি ফেরেনই তবে চোটাক্রান্ত টাইগার টিমে সেটি হবে বড় আশীর্বাদ।

লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টের আগে চট্টগ্রামে আজ গণমাধ্যমের সামনে কথা বলেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। যেখানে তিনি জানান, শ্রীলঙ্কার মতো বড় দলের বিপক্ষে পূর্ণ শক্তির দল না পাওয়াটা বড় সমস্যা টাইগারদের জন্য। সেখানে সাকিব যদি ফেরেন তবে ৫০-৬০ ভাগ কাভার দেওয়া সম্ভব।

নাজমুল হাসানের ভাষ্যে, ‘আমরা চাই আমাদের পূর্ণ শক্তির দল খেলুক। এবার আমাদের সমস্যা কী? কেবল সাকিব নয়, তাসকিন নাই। যাকে আমরা টেস্ট দলে ধরে রাখি। আমাদের একমাত্র ফাস্ট বোলার যে কি না ব্যাটিংও পারে। এটা আমাদের জন্য একটা বড় মিস।

শরিফুল এখনো নিশ্চিত নয়, খেলতে পারবে কি পারবে না। এটাও একটা বিরাট সমস্যা। সাকিবের পরে আমরা যাকে অলরাউন্ডার হতে পারে বলে মনে করছিলাম; মিরাজ, যে বোলার কিন্তু ব্যাটিংও করছিল। মিরাজও নাই। একসঙ্গে এই ধাক্কাটা সহ্য করা যে কোনো দলের জন্যই ঝামেলা।

এসব জায়গায় আপনি চাইলেও কোনো রিপ্লেসমেন্ট দিতে পারবেন না। সব মিলিয়ে আমরা কোনো অলরাউন্ডার পাচ্ছি না। সেদিক দিয়ে যদি বলেন, এটা বেশ কঠিন একটা চ্যালেঞ্জ। শ্রীলঙ্কা টিম বেশ কঠিন একটা টিম। এটা অস্বীকার করার কোনো উপায় নাই। শ্রীলঙ্কার সাথে আমরা জিতিও না। শততম ম্যাচে জিতেছিলাম, ওই একটাই।

যেখানে আমাদের পূর্ণ শক্তির দল খেলতে পারছে না, সেখানে সাকিব আসলে ৫০-৬০ ভাগ কাভার হয়ে যায়। এক সাকিবেই, ৬০-৭০ ভাগ কাভার করা সম্ভব। সে যদি খেলতে পারে এটা খুবই ভালো।

যে যত কথাই বলি-আমাদের এখানে সাকিবের সাবস্টিটিউট নেই। এটা হলো রিয়্যালিটি। এটা নিয়ে কথা বলে লাভ নেই। যদি সাকিব না খেলে, তাহলে একটা বোলার কম খেলাতে হয় অথবা একটা ব্যাটসম্যান কম খেলাতে হয়। শ্রীলংকার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে সম্পূর্ণ শক্তি নিয়ে খেলেই আমাদের জেতার চেষ্টা করা উচিত।’

আগামী ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS