Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

মায়ের সঙ্গে কমনওয়েলথ গেমসে থাকার অনুমতি পাননি ফাতিমা

ফাইল ছবি

চলতি বছর নিউজিল্যান্ডে নারী ওয়ানডে বিশ্বকাপে আলোচিত ছিলেন পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ ও তার শিশু কন্যা ফাতিমা। দুই চিরপ্রতিদ্বন্ধী দল ভারত-পাকিস্তানের ম্যাচ শেষে ড্রেসিং রুমে ফাতিমাকে নিয়ে মেতে ওঠেন ভারতীয় দলের ক্রিকেটাররা। এমন কী তার ছবি নজর কাড়ে সবার।

বিশ্বকাপে ড্রেসিং রুমে থাকার অনুমতি পান বিসমাহ’র মা ও তার মেয়ে। তবে এবার আর হচ্ছে না। আগামী ২৫ জুলাই বার্মিংহামে শুরু হতে যাওয়া কমনওয়েলথ গেমসে মেয়েকে সঙ্গে রাখার অনুমতি পাননি বিসমাহ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে এরই মধ্যে কমনওয়েলথ গেমসের (সিডব্লিউজি) বরাবর আবেদন করলেও নাকচ করা হয়েছে বলে জানিয়েছে ইএসপিএন-ক্রিকইনফো।

পিসিবি বিসমাহ মারুফের মা ও মেয়েসহ ২২ সদস্যের দলের জন্য অনুমতি চাইলে সেখান থেকে দুজনকে বাদ দেয়। এমন অবস্থায় পিসিবি সাপোর্ট স্টাফের কাউকেও বাদ দিতে পারছে না।

গত বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিসমাহ’র মেয়ে ও তার নানিকে সঙ্গে রাখার অর্ধেক খরচ বহন করে। পাকিস্তান নারী ক্রিকেটের আসন্ন মৌসুমের জন্যও একই নীতি অনুসরণ করবে বলে জানিয়েছে।

এ নিয়ে বিসমাহ মারুফ বলেছেন, ‘আমার ক্যারিয়ার জুড়ে এবং বিশেষ করে ফাতিমার জন্মের পর আমাকে খেলা চালিয়ে যাওয়া ও ব্যক্তিগত জীবনে ভারসাম্য বজায় রাখতে সাহায্য করার জন্য আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই। একটা সময় আমি আমার ক্রিকেট খেলা ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলাম, কিন্তু পিসিবি নিশ্চিত করেছিল যে মাতৃত্ব নীতি প্রবর্তনের মাধ্যমে এটি কখনই সমস্যার বিষয় না। যা আমাদের নারীদের জন্য খেলাটিকে আরও সহজ করে দিয়েছে। আমি আমার পরিবারকে এবং বিশেষ করে আমার স্বামী আবরারকে ধন্যবাদ জানাতে চাই, যিনি আমার ক্যারিয়ার জুড়ে দারুণ সমর্থন করেছেন এবং আমাকে পাকিস্তানের হয়ে খেলা চালিয়ে যেতে উৎসাহ দিয়েছেন।’

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS