Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

পারলেন না রোমান সানারা, সন্তুষ্ট রুপা নিয়ে

পারলেন না রোমান সানারা, সন্তুষ্ট রুপা নিয়ে
ছবি- সংগৃহীত

ইরাকের সুলায়মানিয়ায় হওয়া এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংয়ের (স্টেজ-২) চারটি ইভেন্টে স্বর্ণ জয়ের সুযোগ ছিল বাংলাদেশি আর্চারদের সামনে। কিন্তু রিকার্ভ ও কম্পাউন্ড মিলিয়ে ব্যক্তিগত কিংবা দলীয় চার ইভেন্টের একটাতেও স্বর্ণ জিততে পারেনি রোমান সানা-দিয়া সিদ্দিকীরা।

দলীয় ও ব্যক্তিগত মিলিয়ে চারটি ইভেন্টেই রুপা নিয়ে সন্তুষ্ট থাকতে বাধ্য হয়েছে বাংলাদেশি আর্চাররা। চারটি ইভেন্টেই বাংলাদেশি আর্চারদের হারিয়ে স্বর্ণ জিতে নেয় প্রতিবেশী দেশ ভারত।

বুধবার (১১ মে) রিকার্ভ পুরুষ এককের ফাইনালে ভারতের মৃণাল চৌহানের কাছে ৬-২ সেট পয়েন্টে হেরে যান রোমান সানা। ২৮-২৬ পয়েন্টে প্রথম সেট হারের পরের দুই সেটে জমজমাট লড়াই করে ২৬-২৬, ২৭-২৭ ড্র করেছিলেন। কিন্তু চতুর্থ সেটে উড়ে যান ২৯-২৫ পয়েন্টে।

পুরুষ দলগত রিকার্ভের ফাইনালেও সেই ভারতের কাছে ৫-১ সেট পয়েন্টে হেরে রৌপ্য নিয়ে থামতে হয় বাংলাদেশকে। প্রথম সেট ৫৫-৫৫ সমতায় শেষ করলেও দ্বিতীয় ও তৃতীয় সেটে যথাক্রমে ৫৭-৫৫ ও ৫৬-৫৪ পয়েন্টে হেরে যায় রোমান ও তার সতীর্থরা।

এদিকে মেয়েদের দলগত রিকার্ভেও ৫-৪ সেট পয়েন্টে হারে নাসরিন আক্তার, বিউটি রায় ও দিয়া সিদ্দিকী। এ ছাড়াও মেয়েদের এককে বিউটি রায়কে ৭-১ সেট পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন দিয়া।

মঙ্গলবার কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগে ভারতের কাছে ২২৪-২১৮ স্কোরে হেরে রুপা পায় বাংলাদেশ। সেই দিনে কম্পাউন্ড মহিলা দলগত, কম্পাউন্ড মিশ্র দলগত ও কম্পাউন্ড মহিলা এককে ব্রোঞ্জ জিতেছিল বাংলাদেশ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS