Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২২, ১৭:২৩
আপডেট : ১১ মে ২০২২, ১৭:২৮

ইংল্যান্ডের টেস্ট কোচ হচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম!

ইংল্যান্ডের টেস্ট কোচ হচ্ছেন ব্রেন্ডন ম্যাককুলাম!
ছবি- সংগৃহীত

নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ব্রেন্ডন ইংল্যান্ডের টেস্ট কোচ হচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম হচ্ছেন মারকাটারি ব্যাটসম্যান। সেই ম্যাককালামকে নিজেদের টেস্ট দলের প্রধান কোচ করতে চলেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

এখনও কিছু নিশ্চিত না হলেও বিবিসি থেকে শুরু করে ইংলিশ অন্য গণমাধ্যমগুলো ম্যাককালামকে টেস্ট কোচ হিসেবে দেখার সম্ভাবনার বিষয়ে সংবাদ পরিবেশন করছে। কিউই এই তারকা বর্তমানে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির কোচিংয়ের দায়িত্ব সামলাচ্ছেন।

ইংল্যান্ড ক্রিকেটে বর্তমানে পালাবদল চলছে। অ্যাশেজে ব্যর্থ হওয়ার পর দলটির কোচ ক্রিস সিলভারউড বিদায় নেন। এরপর অধিনায়কত্বের পদ থেকে পদত্যাগ করেন জো রুটও। নতুন অধিনায়ক হিসেবে বেন স্টোকসকে অবশ্য দায়িত্ব দেওয়া হয়েছে। বর্তমানে কোচ খুঁজছে ইংলিশ ক্রিকেট বোর্ড।

সিলভারউডের জায়গায় অবশ্য সাদা ও লাল বলের ক্রিকেটের জন্য আলাদা কোচ নিয়োগ দিতে যাচ্ছে ইসিবি। সে হিসেবে টেস্ট দলের দায়িত্বের জন্য দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেন ও অস্ট্রেলিয়ার সাইমন ক্যাটিচের নাম এসেছে। তবে বেশ জোরেশোরেই ভাসছে টেস্ট দলের দায়িত্ব পাওয়ার ক্ষেত্রে এগিয়ে ম্যাককালামই।

এই কিউই তারকা নিউজিল্যান্ডের হয়ে ১০১টি টেস্ট খেলেছেন। যেখানে ১২ শতক ও ৩১ অর্ধশতকে ৬৪৫৩ রান আছে তার নামের পাশে। এরমধ্যে টেস্টে ৫৪ বলে দ্রুততম শতকের মালিকও এই কিউই। অবশ্য তার অধিনায়কত্বে প্রথমবারের মতো টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে উঠেছিলো নিউজিল্যান্ড।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS