Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

বৃষ্টিতে পণ্ড অনুশীলন ম্যাচের প্রথম দিন

ছবি- বিসিবি

দেশের রাজনৈতিক অস্থিরতাকে দূরে রেখে লঙ্কান ক্রিকেট দল বাংলাদেশে এসেছে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। উত্তাল কলম্বোর ধরপাকড় আর অস্থিরতা থেকে ঢাকা কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে করুনারত্নে-মেন্ডিসদের।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে লঙ্কানদের চাওয়া মতো চট্টগ্রামের বদলে ঢাকায় প্রস্তুতি ম্যাচের ভেন্যু রাখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিকেএসপির ৩ নম্বর মাঠে আজ মঙ্গলবার থেকে বিসিবি একাদশের বিপক্ষে শুরু হয়েছে ম্যাচটি।

সকালে টস জিতে ব্যাট করতে নামে সফরকারীরা। ব্যাট করতে নামলে দুই ওপেনারের জুটি ভাঙে ষষ্ঠ ওভারের শেষ বলে। লঙ্কান অধিনায়ক দ্বিমুথ করুণারত্নেকে ২ (১৮) রানে ফেরান তরুণ পেসার মুকিদুল ইসলাম।

এরপর বৃষ্টি শুরুর আগে খেলা হয় মাত্র ২ ওভার ৩ বল। তাতে লঙ্কানদের সংগ্রহ ১ উইকেটে ১৪ রান। অপরাজিত রয়েছেন ৭ রানে আসিথা ফার্নান্দো ও ৫ রানে কুশল মেন্ডিস।

আবু জায়েদ রাহী ৪ ওভারে ১ মেডেনে দেন ৮ রান। মুখিদুল ৪ ওভারে ৬ রান দিয়ে নেন ১ উইকেট। এনামুল হক ৩ বল করতেই নামে বৃষ্টি।

মাত্র ৮.৩ ওভারে দিন শেষ হলেও দ্বিমুথ করুনারত্নে, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুসরা ইনডোরে গিয়ে ব্যাটিং অনুশীলন সারেন। এ সময় ছিলেন বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমা।

দ্বিতীয় দিনেও যে খেলা মাঠে গড়াবে সেটিরও নিশ্চয়তা নেই। কারণ, ঘূর্ণিঝড় ‘অশনি’ অতিক্রম করছে বাংলাদেশের উপকূল। থেমে থেমে বৃষ্টির আশঙ্কা আগামী কদিন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS