Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ মে ২০২২, ১৪:২৮
আপডেট : ১০ মে ২০২২, ১৪:৫২

নাও হতে পারে অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফর!

শ্রীলঙ্কায় চলমান সহিংসতা ।। ছবি- গেটি ইমেজ

জুনে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে অস্ট্রেলিয়া। সূচি, ভেন্যু সবই ঠিকঠাক। তবে শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি বেশ উদ্বেগজনক। সরকার বিরোধী আন্দোলন ছড়িয়ে পড়েছে গোটা দেশে।

এমন পরিস্থিতিতে দেশটিতে খেলার মতো পরিস্থিতি আছে কি না, সেটি বেশ ভালোভাবেই পর্যবেক্ষণ করছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও দেশটির সরকার। গত কয়েক মাস ধরে চলা বিক্ষোভের পর দেশটি কয়েক দশকের মধ্যে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটে নিমজ্জিত হওয়ার পর সোমবার রাতে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেছেন।

প্রধানমন্ত্রীর পদত্যাগের জন্য যারা আন্দোলন করছে রাস্তায়, তাদের ওপর সরকার সমর্থকরা আক্রমণ চালাচ্ছে। যার ফলে দেশব্যাপী কারফিউ এবং রাজধানী কলম্বোয় সশস্ত্র সেনা মোতায়েন করা হয়েছে।

অ্যাসোসিয়েটেড প্রেসের মতে, সরকার সমর্থক ও বিরোধীদের সহিংসতায় ক্ষমতাসীন দলের একজন আইন প্রণেতা এবং আরও তিনজন মারা গেছেন।

এমন অবস্থার মধ্যে অস্ট্রেলিয়ার পুরুষ দল চলতি মাসে সফরে যাওয়ার কথা শ্রীলঙ্কায়। সফরে রয়েছে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট।

এই সফরের ১৬ দিন অস্ট্রেলিয়া দল কলম্বোতে কাটাবে, যেখানে বর্তমান সহিংসতা ছড়িয়ে পড়েছে। এমন অবস্থায় ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মকর্তারা ধরে নিয়েছিলেন, সহিংসতা থেমে যাবে এবং সফরটি সুষ্ঠুভাবে হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের প্রতিবেদনে জানিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তার প্রধান স্টুয়ার্ট বেইলি চলমান পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছিলেন গত তিন মাস ধরে। তবে বর্তমান পরিস্থিতি আরও খারাপের দিকে যাওয়ায় বেশ উদ্বিগ্ন বেইলি।

সোমবার রাতের সহিংসতার পরে সিএ কর্মকর্তারা এখন পরিস্থিতি আরও ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করতে শুরু করেছেন, তবে এখনও নিশ্চিত যে সফরটি এগিয়ে যাবে।

সূচি অনুযায়ী আগামী ৭ ও ৮ জুন কলোম্বয় প্রথম দুটি ও ১১ জুন ক্যান্ডিতে শেষ টি-টোয়েন্টি ম্যাচ। ১৪ ও ১৬ জুন প্রথম দুটি ওয়ানডের পর বাকি ৩ ওয়ানডে হবে কলোম্বয়। টেস্ট দুটি হবে গলে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS