Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

ইমরান খান ভুল করেছেন, স্বীকার করা উচিত: আফ্রিদি

ইমরান খান ভুল করেছেন, স্বীকার করা উচিত: আফ্রিদি
ছবি- সংগৃহীত

পাকিস্তানের ইতিহাসে কোনো প্রধানমন্ত্রীই পূর্ণ মেয়াদে ক্ষমতায় থাকতে পারেননি। সর্বশেষ প্রধানমন্ত্রী ইমরান খান চিরাচরিত এই নিয়ম ভেঙে দেবেন বলেই মনে হচ্ছিল। তবে পূর্ণ মেয়াদের আগে ৩ বছর ৭ মাস ২৩ দিনের মাথায় গদি হারিয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

পাকিস্তানের আরেক সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি মনে করছেন, ইমরান খান নিজের রাজনৈতিক ক্যারিয়ারে ভুল করেছেন বলেই সময়ের আগে ক্ষমতাচ্যূত হয়েছেন। এক টুইট বার্তায় ইমরান খানকে নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন পাকিস্তানের পোস্টার বয় আফ্রিদি।

তিনি ইমরান খানকে নিয়ে বলেন, ‘আমি ইমরান খানের মতো হতে চেয়েছি। তিনি যখন রাজনীতিতে এলেন আমি তাকে সমর্থন দিয়েছি। যখন ক্যানসার হাসপাতাল প্রতিষ্ঠা করলেন, আমি সমর্থন দিয়েছি। উনি সরকারপ্রধান হওয়ার আগপর্যন্ত তাকে সমর্থন দিয়েছি। আমি, আমার পরিবার ও আমার সন্তানেরা, আসলে পুরো পাকিস্তানই ওনার ওপর অনেক ভরসা করেছিল। বহু শিক্ষিত মানুষ ইমরান ভাইয়ের কারণে অনুপ্রাণিত হয়ে ভোট দিতে গিয়েছিল।’

আফ্রিদি আরও যোগ করেন, ‘ইমরান ভাই যদি দরুদ শরিফ পড়েন, আমরাও প্রতিদিন নামাজে সেটা পড়ি। মূল ব্যাপারটা হলো- আল্লাহ যেমন দেন, তেমনি কেড়েও নেন। আল্লাহ ইমরান খানকে দিয়েছিলেন এবং তিনিই কেড়ে নিয়েছেন। ইমরান ভাই অনেক ভুল করেছেন বলেই আল্লাহ কেড়ে নিয়েছেন এবং তার এসব ভুল স্বীকার করে নেওয়া উচিত। তিনি এই ভুল স্বীকার করে নিলে ভালো রাজনৈতিক দল গঠন করতে পারবেন এবং আরও ভালোভাবে ফিরতে পারবেন। আমি সব সময় ভেবেছি ইমরান দারুণ দূরদর্শী। একজন নেতার আসল ব্যাপার তার দর্শন। কিন্তু সেই দর্শন কাজে লাগাতে আপনার একটা দল দরকার এবং তার সে দল নেই।’

ইমরান খানের জায়গায় পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন শাহবাজ শরিফ। যিনি সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোটভাই। আফ্রিদি অবশ্য পাকিস্তানের নতুন ও ২৩তম প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS