Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

কোহলির তৃতীয় ‘গোল্ডেন ডাক’-এর দিন প্রতিশোধ নিলো আরসিবির

কোহলির তৃতীয় ‘গোল্ডেন ডাক’-এর দিন প্রতিশোধ নিলো আরসিবির
ছবি- সংগৃহীত

ব্যাট হাতে কল্পনার চেয়েও খারাপ সময় হয়ত পার করছেন ভারতীয় ক্রিকেটের সুপারস্টার বিরাট কোহলি। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আরেকটি গোল্ডেন ডাক ভাগ্যে জুটেছে কোহলির। চলতি আইপিএলে এটি কোহলির তৃতীয় গোল্ডেন ডাক। অথচ এর আগে আইপিএলের পুরো ১৪ বছরের ক্যারিয়ারে মোটে তিনটিই গোল্ডেন ডাক দেখেছিলেন এই তারকা ক্রিকেটার।

অবশ্য কোহলির গোল্ডেন ডাকের দিনেও সহজ জয় পেয়েছে তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। সানরাইজার্স হায়দরাবাদকে ৬৭ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রতিশোধ নিয়েছে কোহলিরা। এবারের আইপিএলে প্রথম দেখায় সানরাইজার্স হায়দরাবাদের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছিল ফাফ ডু প্লেসির দল।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আরসিবির অধিনায়ক ডূ প্লেসি। ওপেনিংয়ে নেমে এদিন প্রথম বলেই জাগাদিশা সুচিতের বলে শর্ট মিডউইকেটে ক্যাচ তুলে দেন কোহলি। চলতি আইপিএলে ১২ ম্যাচে ১৯ গড়ে ২১৬ রান করতে পেরেছেন কোহলি।

আরসিবিকে এরপর খেলায় ফেরায় অধিনায়ক ডু প্লেসি ও রজত পাতিদার। দ্বিতীয় উইকেটে দুজনে যোগ করেন ১০৫ রান। পাতিদার ৪৮ রান করে ফেরেন। এরপর গ্লেন ম্যাক্সওয়েল নেমে ৩৩ রান করে ফেরেন। এরমধ্যে ফিফটি হাঁকান ডু প্লেসি। শেষ পর্যন্ত ৭৩ রানে অপরাজিত থাকেন তিনি।

তবে আরসিবির ইনিংসের শেষদিকে সব আলো কেড়ে নেন দিনেশ কার্তিক। মাত্র ৮ বলে ৪ ছয় ও ১ চারে ৩০ রান করে আরসিবিকে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৯২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করাতে সাহায্য করেন এই ভারতীয়।

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই কেন উইলিয়ামসনকে হারায় সানরাইজার্স। রান আউট হয়ে শূন্যতেই ফেরেন তিনি। আরেক ওপেনারও রানের খাতা খুলতে পারেননি। এরপর রাহুল ত্রিপাটি ফিফটি করে কিছুটা চেষ্টা চালিয়ে গেলেও তা যথেষ্ট ছিল না।

বরং ওয়ানিন্দু হাসারাঙার পাঁচ উইকেট শিকারে মাত্র ১২৫ রানে থামে সানরাইজার্সের ইনিংস। এই শ্রীলঙ্কান রিক্রুট ১৮ রানে নেন ৫ উইকেট। এছাড়াও জস হ্যাজলউড ১৭ রানে নেন ২ উইকেট।

এই জয়ে আরসিবি ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে। অপরদিকে সানরাইজার্স ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে অবস্থান করছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS