• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আচমকাই অনির্দিষ্টকাল স্থগিত এশিয়ান গেমস

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২২, ১৪:৩২
করোনায় অনির্দিষ্টকাল স্থগিত এশিয়ান গেমস
ছবি- সংগৃহীত

আচমকাই স্থগিত হলো আসন্ন এশিয়ান গেমস। আজ শুক্রবার (৬ মে) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক কর্তৃপক্ষ। চলতি বছরের সেপ্টেম্বরে চীনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১৯তম এই এশিয়ান গেমস।

হুট করেই প্রতিযোগিতাটি স্থগিতের ঘোষণা দেয় আয়োজক কর্তৃপক্ষ। যদিও নির্দিষ্ট কোনো কারণ ব্যাখ্যা করেনি তারা। তবে ধারণা করা হচ্ছে দেশটিতে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় অনির্দিষ্টকাল স্থগিত করা হয়েছে প্রতিযোগিতাটি। মাল্টি গেমসের এই প্রতিযোগিতাটি আয়োজনের পরবর্তী কোনো সূচিও প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে আয়োজক কর্তৃপক্ষ বলেন, ‘এশিয়ার অলিম্পিক কাউন্সিল ঘোষণা করছে যে, সেপ্টেম্বরের ১০ তারিখ থেকে চীনের হাংজুতে অনুষ্ঠেয় ১৯তম এশিয়ান গেমস স্থগিত করা হচ্ছে।’

যেখানে নতুন সূচির কোনো তারিখ উল্লেখ করেনি আয়োজক কর্তৃপক্ষ। তবে নিজেদের বিবৃতিতে লিখেছে, ‘নতুন সূচির তারিখ সামনে প্রকাশ করা হবে।’

চীনের বৃহত্তর শহর সাংহাইয়ের পাশে অবস্থিত হাংজুতে এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনাভাইরাস থেকে শহরকে রক্ষা করার লক্ষ্যে জিরো-টলারেন্স পরিকল্পনার অংশ হিসেবে সাত দিনের লকডাউন দেওয়া হয়েছিল হাংজুতে।

যদিও গত মাসে আয়োজক কর্তৃপক্ষ বলেছিল, গত মাসে এশিয়ান গেমস ও প্যারা গেমসের জন্য ভেন্যুর কাজ সম্পন্ন করেছিলো তারা। যেখানে মোট ৫৬টি প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
চীনের সঙ্গে সরাসরি লেনদেনে যাচ্ছে বাংলাদেশ
গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে রাশিয়া-চীনের ভেটো
২৪ ঘণ্টায় ৪২ জনের করোনা শনাক্ত
X
Fresh