• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রতিশোধের ম্যাচে সিটিকে উড়িয়ে ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মে ২০২২, ০৮:৩৬
ছবি- টুইটার

হারলেই শেষ। আরেকটা পরাজয় চোখ রাঙাচ্ছিল রিয়াল মাদ্রিদের সামনে। তবে প্রতিশোধ নেয়ার অনেক বড় সুযোগও এই ম্যাচটা। রিয়ালের ভাগ্যে কোনটা আছে! এত দ্রুত হাল ছেড়ে দেয়ার মতো দল তো না রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত সেটিই হলো।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে শক্তিশালী ম্যানচেস্টার সিটিকে উড়িয়ে দিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে কার্লো আনচেলত্তির দল। অথচ সেমি-ফাইনালের প্রথম লেগে সিটির কাছে রিয়াল হেরেছিল ৪-৩ ব্যবধানে। গোল ব্যবধান ১ গোল থাকায় এই ম্যাচে রিয়ালের সম্ভাবনা ছিল অনেকটা।

সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটায় ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল সিটি। তাই দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলে এগিয়ে থেকে ফাইনালের প্রহর গুনছিল। কিন্তু সব সিটির সব স্বপ্ন ভেঙে যেতে লেগেছিল মাত্র পাঁচ মিনিট। অবিশ্বাস্য ভাবে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত ৩-১ গোলে ম্যাচ জিতে নেয় রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলে ৬-৫ গোলে এগিয়ে থেকে রিয়ালের অপেক্ষা এখন আগামী ২৯ মে প্যারিসের ফাইনালে লিভারপুলের বিপক্ষে মাঠে নামার।

ম্যাচের শুরু থেকেই রিয়ালকে চেপে ধরেছিল সিটি। তবে আক্রমণ-পাল্টা আক্রমণে প্রথমার্ধ শেষ হয় গোল ছাড়াই। দ্বিতীয়ার্ধেরও বেশির ভাগ সময় কেটে যায় গোল বিহীন। শেষ পর্যন্ত ৭৩ মিনিটের মাথায় রিয়াদ মাহরেজের গোলে এগিয়ে যায় সিটি।

অনেকটা চুপসে যাওয়া রিয়াল কিছুক্ষণ সময় নিয়ে যেন আগ্নেয়গিরি হয়ে ফেরে। ৮৯ মিনিট পর্যন্ত লক্ষ্যহীন শট নেয়া রিয়ালকে তাঁতিয়ে দেয় মাহরেজের গোলটাই।

Real Madrid rides Champions League chaos all the way to the final - Sports  Illustrated

শেষ পাঁচ মিনিটে যেন সব ওলট-পালট করে দেয় স্বাগতিকরা। নির্দিষ্ট সময় শেষ হবার মুহূর্তে ঠিক ৯০ মিনিটের মাথায় বাঁ দিক থেকে বেনজেমার দারুণ ক্রস থেকে গোল করে ব্যবধান সমান করেন রদ্রিগো। অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে আবারও রদ্রিগোর গোল। কারভাহালের ক্রস থেকে ডি বক্সের ভেতরে থেকে হেড দিলে বল খুঁজে নেয় জাল। দুই লেগ মিলে ৫-৫ গোলে সমতায় ফিরিয়ে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলে রিয়াল।

ফাইনালের স্বপ্নে বিভোর থাকা সিটি পরপর দুই গোল হজম করে চাপে পড়ে গেলে এই সুযোগটাই কাজে লাগায় রিয়াল। অতিরিক্ত সময়ের শেষ মিনিটে (৯৫) সফল স্পট কিকে রিয়ালকে এগিয়ে নেন বেনজেমা। তাতেই ৬-৫ ব্যবধানে ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh