• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

র‍্যাকেট ছেড়ে অস্ত্র তুলে নিলেন ইউক্রেনের টেনিস তারকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩৬
সার্জি স্তাখোস্কি

রাশিয়ার সামনে মাথা নত করেনি ইউক্রেন। দেশটির বহু মানুষ ইতোমধ্যে অস্ত্র তুলে নিয়েছেন জন্মভূমির টানে। এই তালিকায় নাম লিখিয়েছেন ইউক্রেনের টেনিস তারকা সার্জি স্তাখোস্কি।

ইউক্রেন সেনাবাহিনীতে যোগ দেওয়ার খবর শনিবার সার্জি স্তাখোস্কি নিজেই জানান। স্তাখোভস্কি জানান, রাশিয়ার বিরুদ্ধে লড়াই করতে ইউক্রেনের রিজার্ভ সৈন্য দলে যোগ দিয়েছেন।

৩৬ বছর বয়সী সার্জি স্তাখোস্কি এক সময় বিশ্বের ৩১ নম্বর টেনিস খেলোয়াড় ছিলেন। রজার ফেদেরারকেও একবার হারিয়েছিলেন উইম্বলডনের কোর্টে।

শনিবার সার্জি স্তাখোস্কি বলেন, ‘দেশের জন্য অবশ্যই আমি লড়ব। গত সপ্তাহে আমি ইউক্রেন আর্মির রিজার্ভ দলে নাম লিখিয়েছি। যদিও আমার কোনো সামরিক অভিজ্ঞতা নেই, তবে নিজ উদ্যোগে আমি বন্দুক চালানো শিখেছি। রিজার্ভ দলে নাম লেখানোয় আমার বাবা ও পরিবারের সবাই বেশ উদ্বিগ্ন। কিন্তু দেশের মানুষের কথা ভেবে অস্ত্র হাতে নিয়েছি। আমি পরিবারের সদস্যদের বলেছি বাড়ির বেজমেন্টে থাকতে।’

সার্জি স্তাখোস্কির আগে বিশ্বসেরা সাবেক বক্সার ভিতালি ক্লিৎসকো যুদ্ধে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। তিনি শুধু বক্সার নন, কিভের মেয়রও। ভিতালি ক্লিৎসকো’র সঙ্গে তার ভাই বক্সার ভ্লাদিমির ক্লিৎসকোও (হল অব ফেম) যুদ্ধে নামার ঘোষণা দেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েল–ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে যুক্তরাষ্ট্রের পার্লামেন্টে বিল পাস
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহায়তা বিলে ভোট আজ
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
খাদ্যের বিনিময়ে রাশিয়াকে ৬৭০০ কনটেইনার অস্ত্র দিয়েছে উ. কোরিয়া!
X
Fresh