• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ওয়াসিম আকরামের মতো কাউকে দেখিনি, দেখি না: ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ জুন ২০১৭, ২১:২১

গেলো কয়েক দশকে বা তার চেয়ে বেশি সময়ে বেশ ক’জন বিশ্বমানের পেসার উপহার দিয়েছে দক্ষিণ আফ্রিকা। শুধু তাই নয়, এ সময়ে বিশ্ব ক্রিকেট ডজনখানেক গতিতারকারও মুখ দেখেছে। তবে বিস্ময়কর হলেও সত্য, এবি ডি ভিলিয়ার্সের চোখে এদের কাউকেই পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরামের মতো মনে হয়নি।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের বৃষ্টি-বিরতিতে দর্শক ধরে রাখতে ওয়াসিম আকরামের ওপর করা পুরনো ভিডিও দেখায় স্কাই স্পোর্টস-২। সেটি দেখে ভীষণ মুগ্ধ হন প্রোটিয়া অধিনায়ক। এ নিয়ে সঙ্গে সঙ্গে টুইটও করেন তিনি।

এতে থ্রি সিক্সটি খ্যাত ব্যাটসম্যান লেখেন, অসাধারণ ফুটেজ স্কাই স্পোর্টস-২! ওয়াসিম আকরাম ছিলেন অবিশ্বাস্য প্রতিভাবান বোলার। তার ছিল পাগল করা দক্ষতা!

স্বাভাবিকভাবেই পাকিস্তানের সঙ্গে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ডি ভিলিয়ার্সের সামনে প্রসঙ্গটা উঠে আসে। দক্ষিণ আফ্রিকা অধিনায়ক বলেন, আমি তার মতো ভালো কাউকে দেখিনি, দেখিওনা। অনুষ্ঠানটি দেখে ভীষণ ভালো লেগেছে। তাই টুইট করা।

বর্তমান পাকিস্তান দলে এমন কোনো বোলার আছে যাকে ওয়াসিম আকরামের মতো মনে হয় বা একদিন তার মতো হতে পারে? এমন প্রশ্নের জবাবে আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান বলেন, পরের প্রশ্নে যান। পাকিস্তানে কেন, বর্তমান বিশ্ব ক্রিকেটে এমন ‍কাউকে দেখিনা যে ওয়াসিম আকরামের মতো হতে পারে।

এবি ডি ভিলিয়ার্স বলেন, তিনি (ওয়াসিম) অনন্য, অসাধারণ। ভিডিওতে তার বল ধরা, ছাড়া সবকিছুই দেখানো হয়েছে। এমনকি তিনি কি চিন্তা করতেন তাও দেখানো হয়েছে। তবে তার মতো কেউ হতে পারেনি। এর নজির এরই মধ্যে পাওয়া গেছে। কতজনকে তিনি টিপস দিয়েছেন। বিশেষ করে কলকাতার বোলাররা তো নিয়মিতই পায়। কই কেউ কি তার মতো হতে পেরেছে, পারেনি।

পাকিস্তানের কিংবদন্তি বোলারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে বলেও জানান এবি ডি ভিলিয়ার্স। তিনি বলেন, তার (আকরাম) সঙ্গে আমার সম্পর্ক ভালো। আইপিএলে কলকাতার (কেকেআর) সঙ্গে আছেন তিনি। প্রতিবছরই তার সঙ্গে দেখা হয়। আড্ডা দিয়ে চমৎকার কিছুক্ষণ কাটায়।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএলে সেঞ্চুরি করে গেইল-ডি ভিলিয়ার্সদের পাশে হৃদয়
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
টেস্ট ক্রিকেটের ‘দুর্দশার’ জন্য যাকে দায়ী করলেন ডি ভিলিয়ার্স
X
Fresh