• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নারী বিশ্বকাপ

জাহানারাকে নিয়ে ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২২, ১২:০৫

কমনওয়েলথ গেমসের বাছাই পর্বের দলে রাখা হয়নি দলের অন্যতম পেসার জাহানারা আলমকে। তাতে বেশ সমালোচনার মুখে পড়তে হয় নারী দলের নির্বাচকদের। বলা হয়েছিল শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডের জন্য দলের বাইরে রাখা হয়েছে জাহানারাকে।

তবে মাস পার হতেই বিশ্বকাপ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে দলে জায়গা হয়েছে জাহানারার। আগামী মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় নারী ওয়ানডে বিশ্বকাপের দল দেওয়া হয়েছে শুক্রবার রাতে।

নিগার সুলতানা জৈতিকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। আজ শনিবার থেকে মিরপুরের একাডেমি মাঠে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে নিগার-জাহানারারা। আগামী ৪ মার্চ থেকে নিউজিল্যান্ডে শুরু হবে বিশ্বকাপের লড়াই।

এর আগে বিশ্বকাপের বাছাই পর্বের লড়াই শেষে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

ওয়ানডে বিশ্বকাপের জন্য বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমি ছন্দা, সানজিদা আক্তার মেঘলা।

এম/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh