Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২২, ১৫:১৬
আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ২২:৪৪

বিপিএল

নাঈম শেখ কোন ফরম্যাটের ব্যাটার?

নাঈম শেখ

বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত মুখ নাঈম শেখ। সবশেষ নিউজিল্যান্ড সফরে ওপেনার মাহমুদুল হাসান জয়ের চোটে টেস্ট ক্রিকেটেও অভিষেক হয়ে যায় তার। অথচ বাইশ মাস ধরে প্রথম শ্রেণির ক্রিকেটে না খেলা নাঈমের উপর পূর্ণ আস্থা রেখেছিলেন দলের নির্বাচকরা। কিন্তু এই আস্থা কীভাবে সেটাও ভাববার বিষয়।

২০১৯ সালে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেকের সিরিজে দ্বিতীয় ম্যাচে ৮১ রানের ইনিংস খেলে টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ হয়েছেন নাঈম শেখ।

২০২০ সালে ওয়ানডে ফরম্যাটেও অভিষেক ঘটে তার। বলা যায় তিন ফরম্যাটেরই নিয়মিত মুখ তিনি। জাতীয় দলের একজন হওয়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) দল পেতে কষ্ট হচ্ছে না নাঈমের।

অথচ চলতি বিপিএলে তারকা বহুল মিনিস্টার ঢাকার হয়ে বিপিএলে খেলা নাঈমের চার ম্যাচে রান এসেছে ৯, ৪, ৪ ও ১৫। মঙ্গলবার সিলেট সানরাইজার্সের বিপক্ষে দলের বিপাকে নাঈম খেলেছেন ৩০ বলে ১৫ রানের ইনিংস। ছিল না কোনও বাউন্ডারি কিংবা ওভার বাউন্ডারি।

জাতীয় দলের হয়েও তার পারফর্ম একেবারেই যাচ্ছেতাই। ৩২টি টি-টোয়েন্টি ম্যাচে ২৫.৬১ গড়ে করেছেন ১০৫.০২ স্ট্রাইক রেটে ৭৯৪ রান। ওয়ানডেতে ২ ম্যাচে ১ রান ও এক টেস্টে ২ ইনিংসে ২৪ রান।

এরপরও জাতীয় দলের নির্বাচকদের কাছে নাঈম যেন ‘বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর’ প্রবাদ বাক্যের মতো। নাঈম শেখ নির্বাচকদের বিশ্বাসকে যে বারবারই ভুল প্রমাণ করে চলেছেন সেটার প্রমাণ এই বিপিএল নয় কী?

অথচ টি-টোয়েন্টি ফরম্যাটের অটো চয়েসের খাতায় নাম লেখিয়ে ফেলা নাঈমের মিরপুরের চেনা কন্ডিশনেও রান তুলতে ব্যর্থতায় প্রশ্ন জাগে, নাঈম আসলে কোন ফরম্যাটের ব্যাটার।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS