Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২২, ২০:০১
আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ২০:৩২

বিপিএল

সিদ্ধান্ত থেকে সরছেন না তামিম

ম্যাচ শেষে সুজনের সঙ্গে তামিম ইকবাল

দেশের হয়ে তামিম ইকবাল আর টি-টোয়েন্টি খেলতে চান না। গত ২২ জানুয়ারি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানান গণমাধ্যমকে। এরপর থেকে শুরু হয় জল্পনা-কল্পনা।

বাংলাদেশ দলের বর্তমান টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন গতকাল রোববার জানান, তিনি তামিমের সঙ্গে কথা বলবেন, চেষ্টা করবেন টি-টোয়েন্টি দলে ফেরাতে।

আজ সোমবার বিকেলে ফরচুন বরিশাল-মিনিস্টার ঢাকার ম্যাচ তখন শেষ। পুরস্কার বিতরণী পর্ব চলাকালেই মাঠে তখন একসঙ্গে দাঁড়িয়ে খালেদ মাহমুদ সুজন ও তামিম ইকবাল। দুজনের আলাপচারিতার বিষয়টা কী, সেটা অজানা নয় কারও।

প্রায় মিনিট দশেক আলাপ হয় দুজনের। এরপর নিজ নিজ ড্রেসিংরুমে ফিরে যান সুজন ও তামিম। তবে দুজনের আলোচনা ফলপ্রসু হয়নি। তামিম তার সিদ্ধান্তে অটল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তে ফিরছেন না তামিম।

এ নিয়ে ম্যাচ শেষে সুজন বলেছেন, ‘আমি আজ তার (তামিম) সঙ্গে কথা বলেছিলাম। আমি যেটা বুঝলাম সে দেশের হয়ে টি-টোয়েন্টি খেলা চালিয়ে যেতে চায় না। যদি এমনটাই হয় তাহলে কাউকে জোর করার কোনো কারণ নেই।’

তবে বিসিবি সভাপতির মতো সুজনও বিশ্বাস করেন, ওপেনিংয়ে তামিমের বিকল্প এখনও কেউ তৈরি হয়নি। যেকোনো ফরম্যাটে তিনিই সেরা ওপেনার।

উল্লেখ্য, ২০২০ সালের মার্চে মিরপুরে জিম্বাবুয়ের বিরুদ্ধে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তামিম। তারপর আর এ ফরম্যাটে দেখা যায়নি তাকে। গত বছর বিশ্বকাপও খেলেননি, শেষ মুহুর্তে দল থেকে সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ জানান নির্বাচকদের। সামগ্রিক আবহে স্পষ্ট ক্রিকেটের ক্ষুদে সংস্করণে তামিমের ক্যারিয়ার কার্যত শেষ।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS