• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ড সফর ২০২২

ইনিংস ব্যবধানে হারের আরও কাছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ০৮:২৩
ইনিংস ব্যবধানে হারের আরও কাছে বাংলাদেশ
ইনিংস ব্যবধানে হারের আরও কাছে বাংলাদেশ (ফাইল ছবি)

ফলো-অনে পড়ে তৃতীয় দিনেই দ্বিতীয় ইনিংস ব্যাট করার আমন্ত্রণ পাওয়া বাংলাদেশ প্রথম ইনিংসের ধারাবাহিকতাটাই আনলেন টেনে। ইনিংস হারের সামনে দাঁড়িয়ে থাকা টাইগার ব্যাটারদের যেন তাড়া আছে দ্রুত ম্যাচ শেষ করার।

ক্রাইস্টচার্চ টেস্টে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ৫২১ রানের জবাবে প্রথম ইনিংসে ১২৬ রানে অলআউট হবার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ।

এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১২৮ রান। ইনিংস হারের লজ্জা এড়াতে আরও প্রয়োজন ২৬৭ রান। হাতে রয়েছে ৫ উইকেট।

ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানের মাথায় ওপেনার সাদমান ইসলামকে ২১ রানে ফেরান কাইল জেমিনসন। এরপর অনেকটা আক্রমণাত্মক ব্যাটিং করে দ্রুত রান তোলেন নাজমুল হোসেন শান্ত।

নাঈম শেখকে সঙ্গে নিয়ে ৪৪ রানের জুটি গড়ে শান্ত বিদায় নেন ২৯ রান করে ওয়াগনারের বলে ট্রেন্ট বোল্টের কাছে ক্যাচ দিয়ে। মধ্যাহ্ন বিরতির আগে দুই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে আশা দেখাচ্ছিলেন মুমিনুল হক ও নাঈম শেখ।

নাঈম শেখ বেশ দেখে শুনেই ব্যাট চালাচ্ছিলেন। দুজনের জুটিও লম্বা হচ্ছিল ধীরে। তবে টিম সাউদিকে খেলতে গিয়ে আউটসাইড এজ হয়ে সেকেন্ড স্লিপে থাকা টম ল্যাথামের হাতে ক্যাচ তুলে দেন নাঈম। ৯৮ বলে ২৪ রান করে সাজঘরে ফিরেছেন এই অভিষিক্ত ওপেনার।

নাঈমের বিদায়ের পর মুমিনুলকে ৩৭ ও ইয়াসির আলিকে ২ রানে বিদায় করেছেন নিল ওয়াগনার। শেষ দশ ওভারে ২৬ রানে ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh