Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২২, ১৫:৪৬
আপডেট : ০২ জানুয়ারি ২০২২, ১৬:০৮

বছর সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে বাংলাদেশের তিনজন

প্রতি বছরের মতো এবারও বছরের সেরা টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের আলাদা একাদশ নির্বাচন করেছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’। যেখানে জায়গা হয়েছে বাংলাদেশ দলের তিন ক্রিকেটারের।

বছরের সেরা টেস্ট দলে জায়গা নিতে পারেনি কোনো বাংলাদেশি ক্রিকেটার। টেস্ট দলে সুযোগ না হলেও ওয়ানডে আর টি-টোয়েন্টি দলে জায়গা হয়েছে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমানের।

গত ওয়ানডে মৌসুমে (২০২১) অলরাউন্ডার সাকিব আল হাসান ৩৯.৫৭ গড়ে করেছিলেন ২৭৭ রান আর নিয়েছিলেন ১৭টি উইকেট। উইকেট-রক্ষক ও ব্যাটার মুশফিকুর রহিম ৫৮.১৪ গড়ে ৪০৭ রানের সঙ্গে ফিল্ডার হিসেবে ৮টি ক্যাচ ও উইকেট রক্ষক হিসেবে দুটি ক্যাচ নেন। মোস্তাফিজুর রহমান নেন ১৮টি উইকেট।

ওয়ানডে একাদশের মতো মোস্তাফিজের জায়গা হয়েছে টি-টোয়েন্টির সেরা একাদশেও। বছরজুড়ে ৫৯টি উইকেট নেন ৭.৪৮ ইকনোমিতে।

ওয়ানডে দল: পল স্টার্লিং (আয়ারল্যান্ড), ফখর জামান (পাকিস্তান), বাবর আজম (পাকিস্তান), রাসি ভ্যানডার দুসেন (দঃ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), সিমি সিং (আয়ারল্যান্ড), জস লিটল (আয়ারল্যান্ড), দুষমন্থ চামিরা (শ্রীলঙ্কা), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ)।

টি-টোয়েন্টি দল: বাবর আজম (পাকিস্তান), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), মঈন আলী (ইংল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), লিয়াম লিবিংস্টোন (ইংল্যান্ড), গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড),ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), হার্শাল প্যাটেল (ইন্ডিয়া), রশিদ খান (আফগানিস্তান),মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS