• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মূল পর্বে ভালো খেলবে বাংলাদেশ : হাবিবুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মে ২০১৭, ১৮:৩৮

চ্যাম্পিয়নস ট্রফির আগে প্রথম প্রস্তুতি ম্যাচে ৩৪১ রান করেও শেষদিকে নাটকীয়ভাবে ২ উইকেটে পাকিস্তানের কাছে হেরে যায় বাংলাদেশ। আর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে লজ্জাজনকভাবে ২৪০ রানে হারে টাইগাররা। প্রস্তুতি ম্যাচ দু’টিতে এমন পারফরম্যান্সের পর টাইগার ভক্তদের মনে একটাই শঙ্কা, না জানি কি হয় মূল পর্বে। তবে মোটেই হতাশ হচ্ছেন না বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। তার বিশ্বাস, মূল খেলায় ঘুরে দাঁড়াবে মাশরাফিরা।

হাবিবুল বাশার বলেন, প্রস্তুতি ম্যাচে পারফরম্যান্স খুব একটা ইতিবাচক না হলেও মূল পর্বে ভালো করবে বাংলাদেশ। মাশরাফির নেতৃত্বে এ দল যেকোনো প্রতিপক্ষকেই চ্যালেঞ্জ জানাতে পারবে। ডেথ ওভারে ব্যাটিং- বোলিং নিয়ে যে সমস্যা তা ইংল্যান্ডের বিপক্ষেই কাটিয়ে উঠবে মাশরাফিরা। মূল পর্বে আসল বাংলাদেশকেই দেখা যাবে।

আয়ারল্যান্ডে সফল ত্রিদেশীয় সিরিজ শেষে চ্যাম্পিয়নস ট্রফিতে প্রত্যাশার ব্যাপ্তি বাড়িয়ে দেয় বাংলাদেশ। কিন্তু প্রস্তুতি ম্যাচে বাজে পারফরম করায় সেই প্রত্যাশায় যেনো কিছুটা হলেও ভাটা পড়েছে। ইংল্যান্ডের বিপক্ষে মূল পর্বে মাঠে নামার আগে দু’প্রতিবেশীর বিপক্ষে ভালো করে আত্মবিশ্বাসে রসদ যোগানোর সুযোগ ছিল টাইগারদের। তবে তা না হলেও হতাশ নন বাংলাদেশ সাবেক অধিনায়ক।

হাবিবুল বাশার বলেন, আমাদের মাথায় রাখতে হবে দু'টিই প্রস্তুতি ম্যাচ ছিল। যেভাবে আমরা দল মাঠে নামাই সেভাবে নামানো হয়নি। অনেককে পরখ করে দেখা হয়েছে। দলের স্বার্থে এর দরকারও ছিল। আশা করি, মূল পর্বে এমনটা হবে না।

পাকিস্তান ও ভারতের বিপক্ষে ডেথ ওভারে ব্যাটিং-বোলিংয়ে নাজুক অবস্থা দেখা গেছে বাংলাদেশের। প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি টাইগাররা। অনেকে বলছেন, এ কারণেই ম্যাচ দু’টি হেরেছে বাংলাদেশ। হাবিবুলের আশা, মূল পর্বে তা উতরে যাবে বাংলাদেশ।

তিনি বলেন, এ নিয়ে চিন্তার কোনো কারণ নেই। এখন দলে অনেক অভিজ্ঞ খেলোয়াড়। বেশিরভাগ খেলোয়াড়ই ১শ’র বেশি ম্যাচ খেলা। সবার চেয়ে মাশরাফির অভিজ্ঞতা বেশি। সে অভিজ্ঞ দলপতি। তার সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা অসাধারণ। আমি নিশ্চিত, মাশরাফিসহ দলের সিনিয়ররা জ্বলে উঠলে যেকোনো দলকে চ্যালেঞ্জ জানাতে পারবে বাংলাদেশ।

বাংলাদেশ সবশেষ হাবিবুল বাশারের নেতৃত্বেই চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেয়। দীর্ঘ ১১ বছর পর আইসিসির এ গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে খেলছে টাইগাররা। বাশারের বিশ্বাস, জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পারলে সেমিফাইনাল খেলা অসম্ভব নয় বাংলাদেশের।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিবির নতুন দায়িত্বে হাবিবুল বাশার
নতুন প্রধান নির্বাচক কে এই গাজী আশরাফ
X
Fresh