• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সেরা ১০ বোলারের তালিকায় সাতে সাকিব, দশে মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মে ২০১৭, ১৬:২২

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে বৃহস্পতিবার পর্দা উঠবে চ্যাম্পিয়নস ট্রফির এবারের আসরের। এ আসরে আলো ছড়াতে পারেন এমন সেরা দশ বোলারের তালিকা প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার ডিজিটাল মিডিয়া শাখা ‘ক্রিকেট ডট কম ডট এইউ’। এতে জায়গা করে নিয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

‘ক্রিকেট ডট কম ডট এইউ’তে মঙ্গলবার প্রকাশিত এ তালিকার সাকিব সাতে ও মাশরাফি দশে অবস্থান করছেন।

এ তালিকায় সাকিবের অবস্থান সাতে থাকার কারণ উল্লেখ করে বলা হয়েছে, সম্ভবত সাকিব বাংলাদেশের সেরা খেলোয়াড়। চ্যাম্পিয়ন্স ট্রফিতে সাকিব তিন ফরম্যাটের সেরা অলরাউন্ডার হিসেবে খেলবেন।

আরো বলা হয়েছে, বোলার হিসেবে সাকিব একজন চতুর লেফট-আর্ম অর্থোডক্স স্পিনার। বিশেষ করে মাঝের ওভারগুলোতে তিনি খুবই মিতব্যয়ী। আর ব্যাটসম্যান হিসেবে তিনি গ্যাপ দেখে বল মারতে পারেন। বাংলাদেশের হার্টবিট সাকিব ভালো করলে পুরো দল ভালো করে।

তালিকায় মাশরাফির অবস্থান দশে থাকার কারণ উল্লেখ করে বলা হয়েছে, মাশরাফি বাংলাদেশের অধিনায়ক ও বোলার উভয়ক্ষেত্রেই সামনে থেকে নেতৃত্ব দেন। প্রাণহীন উইকেটেও বাউন্স দেয়ার সামর্থ্য রয়েছে তার। টপ অর্ডারের উইকেট নিয়ে তিনি পুরো দলকে অনুপ্রাণিত করতে পারেন।

সেরা দশ বোলারের এ তালিকায় একে লেগস্পিনার ইমরান তাহির(দক্ষিণ আফ্রিকা), দু’য়ে মিচেল স্টার্ক(অস্ট্রেলিয়া), তিনে ট্রেন্ট বোল্ট(নিউজিল্যান্ড), চারে কাগিসো রাবাদা(দক্ষিণ আফ্রিকা), পাঁচে জস হ্যাজেলউড(অস্ট্রেলিয়া), ছয়ে ক্রিস ওকস(ইংল্যান্ড), আটে মিচেল স্যান্টনার(নিউজিল্যান্ড) ও নয়ে আদিল রশিদ(ইংল্যান্ড)।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh