• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

৩২৫ রানের টার্গেটে ৮৪তেই শেষ বাংলাদেশ

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩০ মে ২০১৭, ২১:৫০

চ্যাম্পিয়নস ট্রফির আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের দেয়া ৩২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮৪ রান তুলতেই অলআউট হয়ে গেলো বাংলাদেশ। ফলে ২৪০ রানের বিশাল ব্যবধানে জিতলো ভারত।

ভারতের পেসার আক্রমণটা একেবারে সামাল দিতে পারলো না টাইগাররা। ১২ বলে ৭ রান করে ওপেনার ইমরুল কায়েস ভুবনেশ্বর কুমারের বলে ক্যাচ দেন উমেশ যাদবের হাতে। আরেক ওপেনার সৌম্য সরকার ৭ বলে ২ রান করেই উমেশ যাদবের বলে ক্যাচ তুলে দেন দিনেশ কার্তিকের হাতে।

সাব্বির রহমান ৩ বলে মোকাবেলা করে নিজের নামের বিপরীতে কোনো রান যোগ করার আগেই আউট হয়ে যান উমেশের বলে। সাকিব আল হাসান ৭ বলে ৭ রান করে ভুবনেশ্বরের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন।

মাহমুদুল্লাহ রিয়াদ আর মোসাদ্দেক হোসেন যথাক্রমে ভুবনেশ্বর ও উমেশের বলে আউট হন ০ রানে। দু’জনের ক্যাচই ধরেন দিনেশ কার্তিক।

এই ব্যাটিং ধসের পর মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে কিছুক্ষণ ক্রিজে থিতু হবার চেষ্টা করছিলেন মুশফিকুর রহিম। তিনিও শেষমেশ ১৮ বলে ১৩ রান করে উমেশের বলেই ক্যাচ তুলে দেন রবিন্দ্র জাদেজার হাতে।

সিনিয়রদের বিদায়ে পর সানজামুল ইসলামের সঙ্গে জুটি বেঁধে টিকে থাকার লড়াই অব্যাহত রাখেন মিরাজ। তবে তিনি ৩৪ বলে ২৪ রান করে কার্তিকে হাতে ক্যাচ তুলে দেন জসপ্রিত বুমরাহ’র বলে।

সানজামুল ৩৭ বলে ১৮ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে ক্যাচ দেন রোহিতকে। শেষ জুটিতে ৭ বলে খেলে ০ রানে আউট হন রুবেল হোসেন। ৯ বল খেলে ১ রানে অপরাজিত থাকেন তাসকিন আহমেদ।

মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে প্রথম ব্যাট করে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৪ রান সংগ্রহ করে ভারত।

মাত্র ৩ বলে এক রান করে রুবেলের বলে আউট হন ভারতের ওপেনার রোহিত শর্মা। ২১ বলে ১১ রান করা আজিঙ্কা রাহানেকে মাঠছাড়া করেন মুস্তাফিজুর রহমান।

আরেক ওপেনার শিখর ধাওয়ান ৬৭ বলে ৬০ রান করে সানজামুলের বলে ক্যাচ তুলে দেন মেহেদি হাসান মিরাজের হাতে। এর পর ৩৮ বল থেকে ৩১ রান করা কেদার যাদবকেও আউট করেন সানজামুল।

৭৭ বল থেকে ৯৪ রান করে স্বেচ্ছায় অবসরে যান কার্তিক। জাদেজা ৩৬ বলে ৩২ রান করে রুবেলের বলে সাকিবের হাতে ক্যাচ দিয়ে আউট হন। এর পর ৪ বলে ৫ রান করা অশ্বিনকেও আউট করেন রুবেল।

৫৪ বলে ৮০ রান করা হার্দিক পান্ডে ও ১ বলে ১ রান করা ভুবনেশ্বর শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।

এ ম্যাচে বাংলাদেশের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পরিবর্তে টস করতে আসেন সাকিব আল হাসান। তিনি বিরাট কোহলিকে টসে হারিয়ে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

আসছে ১ জুন এজবাস্টনে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ‘এ’ গ্রুপে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। একই মাঠে ৪ জুন ‘বি’ গ্রুপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মোকাবেলা করবে ভারত।

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh