• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

২২ রানে ৬ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মে ২০১৭, ২০:৩০

চ্যাম্পিয়নস ট্রফির আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের দেয়া ৩২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ ওভারে মাত্র ২২ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এই মুহূর্তে ব্যাট করছেন মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ।

এর আগে ১২ বলে ৭ রান করে ইমরুল কায়েস, ৭ বলে ২ রান করে সৌম্য সরকার ও ৩ বলে কোনো রান না করে সাব্বির রহমান, ৭ বলে ৭ রান করে সাকিব আল হাসান, ২ বলে কোনো রান করে মাহমুদুল্লাহ রিয়াদ ও ২ বলে ০ রানে মোসাদ্দেক হোসেন আউট হয়ে গেছেন।

ভারতের ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব পেয়েছেন ৩টি করে উইকেট।

মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে প্রথম ব্যাট করে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৪ রান সংগ্রহ করে ভারত।

মাত্র ৩ বলে এক রান করে রুবেল হোসেনের বলে আউট হন ভারতের ওপেনার রোহিত শর্মা। ২১ বলে ১১ রান করা আজিঙ্কা রাহানেকে মাঠছাড়া করেন মুস্তাফিজুর রহমান।

আরেক ওপেনার শিখর ধাওয়ান ৬৭ বলে ৬০ রান করে সানজামুলে বলে ক্যাচ তুলে দেন মেহেদি হাসান মিরাজের হাতে। এর পর ৩৮ বল থেকে ৩১ রান করা কেদার যাদবকেও আউট করেন সানজামুল।

৭৭ বল থেকে ৯৪ রান করে স্বেচ্ছায় অবসরে যান দিনেশ কার্তিক। রবিন্দ্র জাদেজা ৩৬ বলে ৩২ রান করে রুবেলের বলে সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে আউট হন। এর পর ৪ বলে ৫ রান করা রবিচন্দ্রন অশ্বিনকেও আউট করেন রুবেল।

৫৪ বলে ৮০ রান করা হার্দিক পান্ডে ও ১ বলে ১ রান করা ভুবনেশ্বর কুমার শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।

এ ম্যাচে বাংলাদেশের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পরিবর্তে টস করতে আসেন সাকিব আল হাসান। তিনি বিরাট কোহলিকে টসে হারিয়ে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

আসছে ১ জুন এজবাস্টনে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ‘এ’ গ্রুপে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। একই মাঠে ৪ জুন ‘বি’ গ্রুপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মোকাবেলা করবে ভারত।

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh