Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৪ ডিসেম্বর ২০২১, ১৯:২৯
আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৯:৩৫
discover

ডমিঙ্গোকে নিয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নয় : পাপন

বিশ্বকাপে ব্যর্থতা, প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের পর মূলপর্বে পাঁচ ম্যাচের একটিতেও জয় না পাওয়া। ঘরের মাঠে চলতি পাকিস্তানের বিপক্ষেও ৩টি টি-টোয়েন্টি এবং একটি টেস্ট ম্যাচে হার। দ্বিতীয় টেস্ট চলমান। টানা এমন ব্যর্থতার পর কথা উঠেছে, বরখাস্ত করা হচ্ছে টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গোকে।

বলা হচ্ছিল, নিউজিল্যান্ড সফর দিয়েই বাংলাদেশ ক্রিকেট ও ডমিঙ্গোর সম্পর্কচ্যুত হতে যাচ্ছে। পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের পরই ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা করবে দল। রয়েছে দুটি টেস্ট ম্যাচ।

তবে এখনই রাসেল ডমিঙ্গোর সঙ্গে সম্পর্কচ্যুত করছে না বিসিবি। বিষয়টি রাখা হয়েছে বিবেচনায়। বিশ্বকাপে দলের পারফরম্যান্সের তদন্ত রিপোর্ট পাওয়ার পরই নেওয়া হবে সিদ্ধান্ত। যদিও পাপন বলছেন, তেমন কিছুই পাওয়া যায়নি রিপোর্টে।

“আমি কোচ এবং খেলোয়াড়দের মধ্যে দূরত্বের বিষয়টি শুনেছি। কিন্তু কেউ আমাকে কিছু বলেনি। আপনি যদি সমস্যার গভীরে যেতে পারেন, তবে সমস্যা সমাধান হবে না। আমরা জানুয়ারিতে এসব সিদ্ধান্ত নেব।”

পাপন এটিও বলেছেন, দুই সদস্যের যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বিশ্বকাপের পারফর্ম নিয়ে সেটি পর্যাপ্ত না, “এই তদন্ত পর্যাপ্ত না। আমার ধারণা আমার নিজেরও তদন্ত করা উচিত। বেশ কিছু সিনিয়র খেলোয়াড়দের চিন্তা ধারা আমার চেয়ে কেউ তো বেশি বোঝে না। আমি মনে করি ওয়ান-টু-ওয়ান কথা বলা দরকার। কিছু জুনিয়র, কিছু সিনিয়র প্লেয়ারদের সঙ্গে। এবার যারা যাচ্ছে না নিউজিল্যান্ড সিরিজে। বেশ কিছু টি-টোয়েন্টি প্লেয়ার কিন্তু আছে মাহমুদউল্লাহসহ। উনাদের রিপোর্ট যেদিন দেবে তার পরপরই বসতে চাই ওদের সঙ্গে।”

যদিও পাপন বলেছেন ডমিঙ্গো বিশ্বকাপের আগেই ভালো প্রস্তাব পেয়েছেন বলে জানান। কিন্তু অল্প সময়ে নতুন কোচ পাওয়া নিয়ে জটিলতা হবে বলে পুনরায় চুক্তি করে ফেলেন বলে জানান।

“বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে রাসেল ডমিঙ্গো আমাদের কাছে লেখে যে ও খুব ভাল একটা প্রস্তাব পেয়েছে। ও চলে যেতে চায়। ও জানতে চাচ্ছিল আমরা তাকে এক্সটেন্ড করব কী করব না, যদি এক্সটেন্ড না করি তাহলে ঝুঁকির মধ্যে ও থাকবে না। যেহেতু কোভিড পরিস্থিতি তাহলে ও ওই জায়গায় কথা দিয়ে দেবে। তখন আমরা অনেক খোঁজাখুঁজি করেছিলাম। পরে দেখলাম এই সময়ের মধ্যে কোনো কোচ পাবো না। দ্বিতীয় হচ্ছে যদি পাইও ঠিক বিশ্বকাপের আগে আগে নতুন কোচ আনব কি না সেটা নিয়েও দ্বিধা দ্বন্দ্বে ছিলাম। বেশিরভাগ কোচ যাদের দেখছিলাম তারা আগামী বিশ্বকাপ পর্যন্ত বুকড।”

এমআর/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS