• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তবে কী বিদায় হচ্ছেন ডমিঙ্গো!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ ডিসেম্বর ২০২১, ১৫:৩৮
রাসেল ডমিঙ্গো

বিশ্বকাপে বাজেভাবে ব্যর্থ হয় বাংলাদেশ। এরপর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষেও ধরে রেখেছে ব্যর্থতার ধারাবাহিকতা। বিশ্বকাপে টানা পাঁচ ম্যাচ হারের সঙ্গে যুক্ত হয়েছে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচে হার। সব মিলে খাদের কিনারায় দাঁড়িয়ে থাকা দলকে নিয়ে ঘুরে দাঁড়াতে ব্যর্থ হচ্ছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

সব মিলে বিশ্বকাপের মাঝপথ থেকেই গুঞ্জন চলছিল ডমিঙ্গোকে নিয়ে। সেই গুঞ্জন এখনও চলছে। বলা হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে দফারফা শেষ ডমিঙ্গোর, বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা।

গত ২০১৯ সালের ১৭ আগস্ট রাসেল ডমিঙ্গো দুই বছরের চুক্তিতে যুক্ত হন বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে। এরপর থেকে উন্নতি তো দূরে থাকুক, একের পর এক সিনিয়র ক্রিকেটারদের বাদ দিয়ে দেশের ক্রিকেটের সমর্থকদের কাছে বনে যান ভিলেন।

শেষ পর্যন্ত বিদায় নিতেই হচ্ছে তাকে। ২ ডিসেম্বর, বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীকে ডমিঙ্গো ইস্যুতে প্রশ্ন করা করা হলে তিনি বলেন, ‘ডমিঙ্গো নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন দলের সঙ্গে। এখন পর্যন্ত সেভাবেই আছে।’

তবে একটি জাতীয় দৈনিকের খবরে আরও স্পষ্ট হয়ে যায়, নিউজিল্যান্ড সফর দিয়েই বিদায় নিচ্ছেন রাসেল ডমিঙ্গো। সোজা কথায় বললে, বিসিবি বরখাস্ত করেছে এই দক্ষিণ আফ্রিকান কোচকে।

তবে ২০১৯ এর আগস্টে হওয়া দুই বছরের জন্য যে চুক্তিটি হয় ডমিঙ্গোর সঙ্গে সেই চুক্তি আবারও বাড়ায় বিসিবি। সে অনুযায়ী ১ ডিসেম্বর থেকে নতুন চুক্তির মেয়াদ শুরুর কথা। কিন্তু বড় ঝামেলা ছিল চুক্তির পর বরখাস্ত করলে চুক্তি অনুযায়ী অর্থ বুঝিয়ে দিতে হবে।

তবে এমন বড় ঝামেলায় বিসিবিকে পড়তে হচ্ছে না। বিসিবির চুক্তির ১৮.১ ধারা অনুযায়ী ৩০ নভেম্বরের মাঝে বিসিবি তাকে যখন তখন টার্মিনেট করার ক্ষমতা রাখে এবং শুধুমাত্র সেক্ষেত্রে তাকে মাত্র তিন মাসের বেতন দিলেই চলবে।

তাই বলাই যাচ্ছে, আসছে নিউজিল্যান্ড সফরের পর ডমিঙ্গো আর থাকছেন না টাইগারদের সঙ্গে। হতে পারে নিউজিল্যান্ড থেকে ফিরে যাবেন দক্ষিণ আফ্রিকাতে।

এমআর/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh