• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রাম টেস্ট

এগিয়ে থাকলেও ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২১, ১১:২৯

চট্টগ্রাম টেস্ট জয়ের দারুণ সম্ভাবনা ছিল বাংলাদেশের সামনে। বলা যায় চতুর্থ দিনের প্রথম সেশনেও এগিয়ে ছিল স্বাগতিক দল। তবে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে দেরি হয়নি পাকিস্তানের। শেষ পর্যন্ত বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে চট্টগ্রাম টেস্ট জিতে নিলো সফরকারীরা। এই ম্যাচ দিয়েই বাংলাদেশ শুরু করেছে টেস্ট চ্যাম্পিয়ন শিপের নতুন চক্র।

বাংলাদেশের দেয়া ২০২ রানের লক্ষ্যে খেলতে নেমে পঞ্চম দিনের প্রথম সেশনেই খেলা শেষ করেছে পাকিস্তান। ওপেনার আবদুল্লাহ শফিককে ৭৩ রানে ফেরানো গেলেও আবিদ আলী খেলেন ৯১ রানের ইনিংস। তবে দলীয় ১৭১ রানের মাথায় তাইজুল ইসলামের বল লাইন মিস করে এলবিডব্লু হয়ে ফিরতে হয় সাজঘরে। শেষ পর্যন্ত বাবর আজম ও আজহার আলীর ব্যাটে ভর করে অনায়াস জয় তুলে নিলো পাকিস্তান।

এর আগে টস জিতে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক সিদ্ধান্ত নেন আগে ব্যাট করার। প্রথম ইনিংসে টপ অর্ডারের চার ব্যাটার ব্যর্থ হলেও ২০৬ রানের জুটি গড়েন লিটন দাস ও মুশফিকুর রহিম। লিটন পান ক্যারিয়ারের প্রথম শতক (১১৪) ও মুশফিক করেন ৯১ রান। সব মিলে ৩৩০ রান তুলে বাংলাদেশ। হাসান আলী তুলে নেন ৫ উইকেট।

পাকিস্তান প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অল-আউট হয় ২৮৬ রানে। আবিদ আলী খেলেন ১৩৩ রানের ইনিংস, অভিষিক্ত আবদুল্লাহ শফিকের ৫২ রানের ইনিংস ছাড়া ব্যর্থ হয় বাকিরা। এতে ৪৪ রানে পিছিয়ে যায় পাকিস্তান। তাইজুল ইসলাম তুলে নেন ৭ উইকেট।

এগিয়ে থেকে ব্যাট করতে নেমেও হতাশ করে টাইগার ব্যাটাররা। লিটন দাসের ৫৯ রানের ইনিংস আর ইয়াসির আলীর ৩৬ রান ছাড়া বাকিরা ব্যর্থ হন বড় রান করতে। শাহীন আফ্রিদির (৫) তোপে ১৫৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ৩৩০ (১১৪.৪ ওভার)

লিটন দাস ১১৪, মুশফিকুর রহিম ৯১, মেহেদী হাসান ৩৮ ।। হাসান আলী ৫/৫১, ফাহিম আশরাফ ২/৫৪

পাকিস্তান ১ম ইনিংস: ২৮৬ (১১৫.৪ ওভার)

আবিদ আলী ১৩৩, আবদুল্লাহ শফিক ৫২ ।। তাইজুল ইসলাম ৭/১১৬, এবাদত হোসেন ২/৪৭

বাংলাদেশ ২য় ইনিংস: ১৫৭

লিটন দাস ৫৯, ইয়াসির আলী ৩৬ ।। শাহীন আফ্রদি ৫/৩২, সাজিদ খান ৩/৩৩

পাকিস্তান ২য় ইনিংস: ২০৩/২ (৫৮.৩ ওভার) (লক্ষ্য ২০২)

আবিদ ৯১, শফিক ৭২, আজহার ২৪* ।। তাইজুল ১/৮৯, মিরাজ ১/৫৯

ফল: পাকিস্তান ৮ উইকেটে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: আবিদ আলি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রাম টেস্টসহ টিভিতে আজকের খেলা
চট্টগ্রাম টেস্টসহ টিভিতে আজকের খেলা
চট্টগ্রাম টেস্টসহ টিভিতে আজকের খেলা
চট্টগ্রাম টেস্টের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ
X
Fresh