• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রাম টেস্ট

লিটনের ফিফটি, লিড বাড়ছে বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ নভেম্বর ২০২১, ১৩:০৯

প্রথম ইনিংসে ক্যারিয়ারের প্রথম শতক তুলে নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৮৩ বলে ছুঁয়েছেন অর্ধশতক। তার ব্যাটে ভর করে লিড বাড়াচ্ছে বাংলাদেশ। ৪৪ রানে এগিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ এখন পর্যন্ত যোগ করেছে ১৪৮ রান। লিড এসেছে ১৮৮ রানের।

একাদশে না থাকলেও ইয়াসির আলীর কনকাশন বদলি হিসেবে ব্যাট করতে নেমে নুরুল হাসানও দারুণ সঙ্গ দিচ্ছেন লিটনকে। সোহান অপরাজিত আছেন ১৫ (৩৯) রানে

প্রথম ইনিংসে ৪৯ রানে ৪ উইকেট হারিয়েও দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। সফরকারী বোলারদের গতি আর স্পিন সামনে ১১৪ রানের দারুণ একটা ইনিংস খেলেছিলেন লিটন দাস। সঙ্গে মুশফিকুর রহিমের ৯১ রানে ৩৩০ রান তোলে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে ২৮৬ রানে গুটিয়ে যায় পাকিস্তান। আবিদ আলীর ১৩৩ রানের ইনিংস সত্ত্বেও ৪৪ রানে পিছিয়ে থাকে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে এগিয়ে থেকে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে বাংলাদেশ।

তৃতীয় দিনের শেষ সেশনে ৪ উইকেট হারিয়ে ৩৯ রানে দিন শেষ করেন মুশফিকুর রহিম ও ইয়াসির আলী। চতুর্থ দিনে ব্যাট করতে নেমে দারুণ শুরুর আভাষ দিয়েছিলেন মুশফিকুর রহিম। হাসান আলীর করা প্রথম ওভারের প্রথম বলেই চার হাঁকিয়ে শুরু করেন দিন। কিন্তু তার এক বল পরেই বল ছাড়তে গিয়ে বোল্ড হয়ে ফিরতে হয় সাজঘরে।

মুশফিকের বিদায়ের পর বিপাকে পড়া দলের ইনিংস মেরামতের কাজ শুরু করেন ইয়াসির আলী ও লিটন দাস। দুজনে ভালোই সামলাচ্ছিলেন হাসান আলী আর শাহিন আফ্রিদির দ্রুত গতির বলগুলো।

তবে দুর্ভাগ্যবশত ২৯তম ওভারের পঞ্চম বলে শাহীন শাহ আফ্রিদির দ্রুত গতির বাউন্সার মাথায় লাগলে ব্যথা পান ইয়াসির আলী। এরপর চিকিৎসকের পর্যবেক্ষণের পর আবারও ব্যাটিং শুরু করেন তিনি।

কিন্তু পরের ওভারে ব্যাটিং করার পর আর থাকতে পারেননি উইকেটে। নোমান আলীর ওভার শেষ করেই ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন ইয়াসির। অবসরে যাবার আগে ৭২ বলে ৩৬ রান করেছেন।

এরপর ইয়াসির আলীর কনকাশন বদলি খেলোয়াড় হিসেবে ব্যাট করছেন নুরুল হাসান সোহান। তার আগে লিটনের সঙ্গে ব্যাট করতে আসেন মেহেদী মিরাজ। তবে থিতু হতে পারেননি বেশীক্ষণ। ৪৪ বলে ১১ রান সাজঘরে ফেরেন সাজিদ খানের বলে এলবিডব্লু হয়ে।


এমআর/টিআই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh