• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রাম টেস্ট

লাঞ্চের আগে দুই উইকেট হারিয়ে অস্বস্তিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ নভেম্বর ২০২১, ১২:১৯

চতুর্থ দিনে দারুণ শুরুর আভাষ দিয়েছিলেন মাশফিকুর রহিম। হাসান আলীর করা প্রথম ওভারের প্রথম বলেই চার হাঁকিয়ে শুরু করেন দিন। কিন্তু তার এক বল পরেই বল ছাড়তে গিয়ে বোল্ড হয়ে ফিরতে হয় সাজঘরে।

মুশফিকের বিদায়ের পর বিপাকে পড়া দলের ইনিংস মেরামতের কাজ শুরু করেন ইয়াসির আলী ও লিটন দাস। দুজনে ভালোই সামলাচ্ছিলেন হাসান আলী আর শাহীন আফ্রিদির দ্রুত গতির বলগুলো।

কিন্তু ২৯তম ওভারের পঞ্চম বলে শাহীন শাহ আফ্রিদির দ্রুত গতির বাউন্সার মাথায় লাগলে ব্যথা পান ইয়াসির আলী। এরপর চিকিৎসকের পর্যবেক্ষণের পর আবারও ব্যাটিং শুরু করেন তিনি।

কিন্তু পরের ওভারে ব্যাটিং করার পর আর থাকতে পারেননি উইকেটে। নোমান আলীর ওভার শেষ করেই ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন ইয়াসির। অবসরে যাবার আগে ৭২ বলে ৩৬ রান করেছেন।

এরপর ইয়াসির আলীর কনকাশন বদলি খেলোয়াড় হিসেবে ব্যাট করছেন নুরুল হাসান সোহান। তার আগে লিটনের সঙ্গে ব্যাট করতে আসেন মেহেদী মিরাজ। তবে থিতু হতে পারেননি বেশীক্ষণ।

৪৪ বলে ১১ রান সাজঘরে ফেরেন সাজিদ খানের বলে এলবিডব্লু হয়ে। গতকাল তৃতীয় দিনে ৪ উইকেট হারিয়ে ৩৯ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ। পাকিস্তানকে প্রথম ইনিংসে ২৮৬ রানে অল-আউট করে ৪৪ রানে এগিয়ে থাকলেও শেষ বিকেলে দ্রুত উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় স্বাগতিকরা।

লিটন দাস অপরাজিত আছেন ৩২ রানে। ৪২ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১১৫ রান, লিড ১৫৯ নিয়েছে রানের।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh