• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চ্যাম্পিয়নস ট্রফিতে স্বরূপে ফিরবেন সাকিব : মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০১৭, ২০:৩৫

চ্যাম্পিয়ন না হলেও দোর্দণ্ড প্রতাপে ত্রিদেশীয় সিরিজ শেষ করেছে বাংলাদেশ। এ সিরিজে দলের প্রত্যাশিত প্রায় সব ব্যাটসম্যানই রান পেয়েছেন। শুধু পাননি সাকিব আল হাসান। ৩ ম্যাচে ১৩ গড়ে করেছেন ৩৯ রান। এর মধ্যে সর্বোচ্চ রানের ইনিংস ১৯। স্বাভাবিকভাবেই বিশ্বসেরা অলরাউন্ডারের এমন ফর্ম চিন্তায় ফেলেছে টাইগার ভক্তদের। তবে তা নিয়ে মোটেই চিন্তিত নন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বললেন, চ্যাম্পিয়নস ট্রফিতে স্বরূপে ফিরবেন সাকিব।

মাশরাফি বলেন, সাকিব দলের অন্যতম গুরুত্বপূর্ণ স্তম্ভ। ও জানে কিভাবে কামব্যাক করতে হয়।চ্যাম্পিয়নস ট্রফি বড় আসর। এতে অভিজ্ঞরা ভালো করে। সে বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার। আশা করি, ফর্মে ফিরতে সময় নেবে না সে। এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

অভিজ্ঞদের নিয়ে চ্যাম্পিয়নস ট্রফিতে ভালো করার প্রত্যয় বাংলাদেশ অধিনায়কের কণ্ঠে। ম্যাশ বলেন, দলের ব্যাটিং লাইনআপের প্রায় সবাই অভিজ্ঞ। এটি একটি দলের জন্য বিশাল ব্যাপার। আমাদের আছে তামিম, সাকিব, মুশফিকুর, মাহমুদুল্লাহ। প্রত্যেকেই দুর্দান্ত ছন্দে আছে। শুধু সাকিব একটু ফর্মে নেই। তবে আমি নিশ্চিত, ও স্বরূপে ফিরবে।

চ্যাম্পিয়নস ট্রফির আগে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রস্তুতিটা ভালো হয়েছে। তবে সিরিজে নিজেদের প্রথম ওয়ানডে আয়ারল্যান্ডের বিপক্ষে বৃষ্টিতে পরিত্যক্ত ও দ্বিতীয়টি নিউজিল্যান্ডের বিপক্ষে হার আফসোস জাগাচ্ছে মাশরাফিকে। তিনি বলেন, বৃষ্টির কারণে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জয় হাতছাড়া হয়েছে। কয়েকটি সিদ্ধান্ত আমাদের পক্ষে না আসায় নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে হেরেছি। তবে শেষ দু’টি ম্যাচে আমরা দারুণ খেলেছি। এ মুহূর্তে দলের আত্মবিশ্বাস আকাশচুম্বী।

চ্যাম্পিয়নস ট্রফির আগে ভারত ও পাকিস্তানের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই দু’ম্যাচকে এখন গুরুত্বের সঙ্গে দেখছেন বাংলাদেশ অধিনায়ক। নড়াইল এক্সপ্রেস বলেন, ইংল্যান্ডের কন্ডিশন আয়ারল্যান্ডের চেয়ে আলাদা। ম্যাচ দু’টিতে আমরা সেখানকার উইকেট সম্পর্কে ধারণা পাবো। তাই প্রস্তুতি ম্যাচ দু’টি আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
ঈদের নামাজ শেষে সাকিবকে দেখে ভুয়া ভুয়া স্লোগান
ঈদের শুভেচ্ছা জানালেন তামিম-সাকিব-জ্যোতিরা
X
Fresh